মিঠাপুকুরে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

রংপুরের মিঠাপুকুর উপজেলায় পুলিশের ‘ওপেন হাউজ ডে’ ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এই ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়। বুধবার(২৭সেপ্টেম্বর২০২৩) সন্ধায় উপজেলার ১১নং বড়বালা ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মোঃ তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, রংপুর। ১১নং বড়বালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম সরকার স্বপন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মোঃ মুস্তাফিজুর রহমান, অফিসার ইনচার্জ মিঠাপুকুর থানা, রংপুর।

ওসি তার বক্তব্যে বলেন, আমরা পুলিশরা সমাজকে সুন্দর করে সাজাতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি। সাধারণ জনগণ পুলিশের কাছে যে কোন বিষয় নিয়ে গেলে বিষয়টিকে আমরা গুরুত্বের সঙ্গে গ্রহণ করে থাকি। মাদক, চুরি, ডাকাতি, ইভটিজ, বাল্যবিবাহ সহ নানারকম বিষয়ে পুলিশ সব সময় কাজ করে যাচ্ছে। বক্তব্য রাখেন মোঃ নুর আলম সিদ্দিক, পুলিশ পরিদর্শক(তদন্ত) (মিঠাপুকুর থানা), রংপুর। বক্তব্য রাখেন মোঃ ফারুক হোসেন, সভাপতি, ছড়ান হাট বাজার ব্যবসায়ী সমিতি ।

শুভেচ্ছা বক্তব্যে বড়বালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম সরকার স্বপন বলেন, সামাজিক অবক্ষয় রোধে অভিভাবকদেরকে সচেতন হতে হবে । প্রতিনিয়ত সন্তানের খোঁজ খবর রাখতে হবে । সন্তাননা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, অস্বাভাবিক আচরণ করছে কিনা ইত্যাদি নজরে রাখতে হবে। তিনি আরো বলেন, সমাজকে সুন্দর করতে, দুর্নীতিমুক্ত করতে, মাদক মুক্ত করতে পুলিশকে সহযোগিতা করতে হবে সকলকে । এসময়, সভায় উপস্থিত থাকা সাধারণ জনতা খন্ড-খন্ড বিভিন্ন অভিমত তুলে ধরেন ।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তরিকুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করুন। পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে।তিনি আরও বলেন, মাদকের সঙ্গে কোনো আপোষ নেই। মাদক বিক্রেতা ও সেবনকারীসহ যে কোনো অপরাধীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে জন প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *