ময়মনসিংহে তিনদিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন

ময়সনসিংহে

ময়সনসিংহে

“স্মার্ট কৃষি, স্মার্ট প্রযুক্তি, স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানে বৃহত্তর ময়মনসিংহে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী কৃষি মেলা উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ অফিসার সোহেল রানা শিশির ও রুকসানা আমিন রাখি’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জুবায়রা বেগম সাথী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আঃ সালাম সরকার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান (শাহিন)।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজুবাদাম ও কফি গবেষণা উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের অতিরিক্ত উপ-পরিচালক ফারহানা হোসেন, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারজানা হোসেন, ১১ নং ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার সোহেল রানা, মোজাম্মেল হক। এছাড়াও কৃষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ আল-আমিনসহ প্রমুখ।

আলোচনা শেষে স্কুল শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ এবং দেশীয় নাটিকা পরিবেশন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম সাব্বির, ভাবখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সাত্তার সোহেল, চর ঈশ্বরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা সেলিমসহ অন্যান্য চেয়ারম্যান, ইউপি সদস্য, উদ্যোক্তা ও শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

৩ দিনব্যাপী এ মেলায় ১৪ টি স্টল অংশ নিয়েছে এবং প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ মেলা চলবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *