মোংলায় নৌবাহিনীর উদ্যোগে  ৫ শতাধিক পরিবারের মাঝে ইদ-উপহার বিতরণ

ছবি: মর্নিং নিউজ বিডি

মোংলায় বাংলাদেশ নৌবাহিনীর উদ্যোগে পরিচালিত হয়েছে বিনামূল্যের এক মিনিটের সম্প্রীতির বাজার। রবিবার (২৪ এপ্রিল) মোংলা সরকারি কলেজ চত্বরে বেলা ১১টার দিকে এ বাজারের উদ্বোধন করেন মোংলা নৌ কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফুল ইসলাম।

এখান থেকে ৫ শতাধিক  পরিবার বিনামূল্যে কিনতে পেরেছেন নিত্যপ্রয়োজনীয় ৯টি পণ্য। একেকটি টেবিলে থরে থরে সাজানো ছিল পাঁচ কেজি চালের প্যাকেট, এক কেজি করে আটা , চিনি, লবণ, সেমাই,  আটা এবং আধা লিটার সয়াবিন তেল। বেলা  ১১টার দিকে সরেজমিন দেখা গেছে, মোংলা সরকারি কলেজ চত্বরে টেবিলজুড়ে বসানো হয়েছে বাজার। এসব টেবিলে রাখা হয়েছে উল্লিখিত পণ্য।

নির্দিষ্ট ক্রেতারা বাজারে প্রবেশ করার সময়েই সাবান-পানি দিয়ে হাত ধুয়ে নিচ্ছেন। তারপর তাঁদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে প্রবেশ করানো হয়েছে রশি দিয়ে ঘেরা বাজারে। পাঁচ মিনিট পর পর ১০ জন করে ক্রেতাকে ঢুকতে দেওয়া হয়েছে।
যাঁরা শারীরিকভাবে সামর্থ্যবান, তাঁরা নিজেরাই ব্যাগ নিয়ে দৌড়ে ভরে নিচ্ছেন নানা পণ্য। আর বৃদ্ধ, প্রতিবন্ধী, যেসব নারী শিশুদের কোলে নিয়ে এসেছেন, তাঁদের বাজার করে রাস্তা পর্যন্ত এগিয়ে দিচ্ছেন নৌবাহিনীর সদস্যরা।

শহরের প্রেস ক্লাব রোড থেকে আসা নূরজাহান বেগম নামের একজন বয়োবৃদ্ধ জানান, নৌবাহিনীর বাজারের কথা জেনে সকালে তিনি এখানে চলে এসেছেন। বিনামূল্যের বাজার পেয়ে দারুণ খুশি তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *