রংপুর শিল্প ও বাণিজ্য মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন

দেশের উত্তরের বিভাগীয় শহর রংপুরে শিল্প ও বাণিজ্য মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকালে রংপুর মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর উদ্যোগে কালেক্টরেট মাঠ ক্রিকেট গার্ডেনে রংপুর শিল্প ও বাণিজ্য মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

রং-বেরঙের বেলুন উড়িয়ে রংপুর শিল্প ও বাণিজ্য মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা, টিপু মুনশি(এমপি)। পরবর্তীতে রংপুর মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পক্ষ হতে আমন্ত্রিত অতিথিবৃন্দদের ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে মন্ত্রী বলেন, বাণিজ্য মেলার মাধ্যমে রংপুর অঞ্চলের উৎপাদিত পণ্য বিশ্ব দরবারে তুলে ধরা অনেক সহজ হবে।ব্যবসা-বাণিজ্যের প্রচার-প্রসারে বর্তমান সরকার আন্তরিক। এ লক্ষে যেকোনো ধরনের সহায়তা প্রদানের প্রস্তুত রয়েছে সরকার । বাংলাদেশের উৎপাদিতের পণ্য বিশ্ব দরবারে তুলে ধরার স্বার্থে বিশেষ করে আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের সেভেন সিস্টার অঞ্চলের বাজারে প্রেরনের কথা তুলে ধরেন। উদাহরণস্বরূপ ভারতের বাজারে বাংলাদেশের আরএফএল পণের প্রসারের প্রশংসা করেন তিনি। বাণিজ্যমন্ত্রী আরো বলেন, মেলার উদ্দেশ্যে পন্যের ব্যাপক প্রচার করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার, পুলিশ কমিশনার, রংপুর মেট্রোপলিটন পুলিশ, রংপুর; জনাব মোঃ আবু জাফর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রংপুর; জনাব এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), রংপুর, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, যুগ্ন আহ্বায়ক, রংপুর জেলা আওয়ামী লীগ এবং পরিচালক, বিসিবি, সাধারণ সম্পাদক, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, রংপুর সহ উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও সাধারণ জনগণ।

রংপুর শিল্প ও বাণিজ্য মেলায় ১১১টি স্টল রয়েছে যা মাসব্যাপী সকাল ১০টা হতে রাত ১০টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *