সিগারেটের প্যাকেটে নকল স্ট্যাম্প, অবৈধ সিগারেট উদ্ধার!

কুমিল্লায় র‌্যাবের অভিযানে সিগারেটের প্যাকেটে নকল স্ট্যাম্প ব্যবহারের অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। এসময় সাড়ে ৯ হাজার প্যাকেট অবৈধ সিগারেট উদ্ধার ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

র‌্যাব জানায়, র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল  গোপন সংবাদের ভিত্তিতে ২১ নভেম্বর সকালে কুমিল্লা নগরীর অশোকতলা এলাকায় বিশেষ অভিযান চালায়। অভিযানে হাতেনাতে দুইজনকে গ্রেফতার করা হয় সরকারি স্ট্যাম্প নকল করে সিগারেটের প্যাকেটে ব্যবহার করে মাইক্রোবাসে ওই সিগারেট বাজারজাতের সময়। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৯ হাজার প্যাকেট অবৈধ পাইলট সিগারেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার মুন্সিরহাট গ্রামের মৃত রাজ্জাক উদ্দিনের ছেলে মো. ইউসুফ আলী (২১) এবং একই উপজেলার পৌটকরা গ্রামের মফিজুর রহমানের ছেলে মো. শাহাদাৎ হোসেন (৩০)। কুমিল্লা জেলার কোতোয়ালি থানায় এ বিষয়ে গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা গেছে, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে তারা দীর্ঘদিন ধরে সরকারি স্ট্যাম্প নকল করে সিগারেটের প্যাকেটে ব্যবহার করে শুল্ক-কর ফাঁকি দিয়ে অবৈধ সিগারেট বাজারজাত করে আসছিলেন। এসময় অবৈধ সিগারেট বাজারজাতের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *