সুন্দরবনে র‌্যাবের সাথে বুলবুল বাহিনীর বন্দুকযুদ্ধ: নিহত ৩

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের ফিরিঙ্গি এলাকায় শনিবার (২৭ জুন) রাতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাবের) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বুলবুল বাহিনীর তিন সদস্য নিহত হয়েছে। এসময় অভিযানে অংশ নেওয়া র‌্যাব-৬ এর কয়েকজন সদস্য আহত হয়েছে।

নিহতদের মধ্যে শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের মতিয়ার রহমানের ছেলে ফারুক হোসেনকে (৩৫) শনাক্ত করা গেলেও অপর দুইজনের নাম পরিচয় এখনো জানা যায়নি।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার (২৮ জুন) বেলা ১০ টার কিছু পরে গুলিবিদ্ধ তিন জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তাদের মৃত্যু হয়। অধিক রক্তক্ষরণে তাদের মৃত্যু হয়েছে। এ সময় র‌্যাবের আহত সদস্যদেরও চিকিৎসা দেওয়া হয়েছে।

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনলাইনে ভিডিও কনফারেন্সে বলেন, সুন্দরবনে এটি একটি নতুন জলদস্যু বাহিনী। বাহিনীর নাম বুলবুল বাহিনী। তাদের তৎপরতা শুরুর আগেই আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের সম্পর্কে জেনে ফেলি। গত তিনদিন ধরে র‌্যাবের ৭টি টিমের সমন্বয়ে অপারেশনে পাঁচজনকে আটক করা হয়। আর বন্দুকযুদ্ধে আরো তিনজন নিহত হয়। অবশ্য এ সময় র‌্যাবের ২ সদস্যও গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে ২ জন ভিকটিমসহ ৫টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ।

আরও পড়ুন: ২ কোটি ৬৮ লাখ ৫২ হাজার ৬৮৫ টাকার সোনা উদ্ধার করেছে বিজিবি

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সুন্দরবন আমাদের গর্ব, আমাদের জীবিকা, আমাদের ঐতিহ্য। এটি শুধু আমাদের নয়, সমগ্র পৃথিবীর ঐতিহ্য। এখানে জলদস্যুর আর কোনো বাহিনীকে মাথাচাড়া দিয়ে ওঠার সুযোগ দেয়া হবে না। আমরা একবিন্দু ছাড় দেব না তাদের।

তিনি আরও বলেন, সুন্দরবনে আর কোন জলদস্যু বাহিনী গঠন করার কোন সুযোগ নেই। যখনই তারা মাথা চাড়া দেয়ার চেষ্টা করবে, তখনই ঝাঁপিয়ে পড়বে র‌্যাব। এমন আক্রমণ হবে যেন কোন বাহিনী আর সংগঠিত হওয়ার সাহস না পায়।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *