‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন ফ্রিল্যান্সাররা

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে কাজের রাষ্ট্রীয় স্বীকৃতিস্বরুপ বুধবার থেকে ‘ভার্চুয়াল আইডি’ কার্ড পেতে যাচ্ছেন দেশের প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবন থেকে এই ভার্চুয়াল কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আনুষ্ঠানিকভাবে ফ্রিল্যান্সারদের মাঝে ভার্চুয়াল আইডি বিতরণ শুরু করবে।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। ফ্রিল্যান্সাররা নিবন্ধনের মাধ্যমে পোর্টাল থেকে নিজেদের ভার্চুয়াল কার্ড নিতে পারবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের আগস্টে একনেক সভায়  ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে  স্বীকৃতি দিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন। তথ্য ও যোগাযোগ বিভাগের তথ্যমতে, বাংলাদেশ বর্তমানে বিশ্বে আউটসোসিং খাতে কর্মী সরবরাহের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে। বর্তমানে বিশ্বে আউটসোর্সিংয়ের বাজার এক ট্রিলিয়ন ডলারের এবং দেশের সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার সেখান থেকে বছরে ১০ কোটি ডলার আয় করছেন।

Spread the love

তথ্যপ্রযুক্তি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

পাটগ্রামে পিটিয়ে হত্যার ঘটনায় আরও একজনকে গ্রেফতার করেছেন পুলিশ

বুধ নভে ২৫ , ২০২০
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বুড়িমারী স্থলবন্দরে শহীদুন্নবী জুয়েল নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার পর লাশ পোড়ানোর ঘটনায় মোঃ ফরিদুল ইসলাম (৩৭) কে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে ওই ঘটনায় মোট ৩৯ জনকে গ্রেফতার করা হলো। বুধবার (২৫ নভেম্বর) সকাল ১১টায় লালমনিরহাট জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত […]