শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই : মন্ত্রিপরিষদ সচিব

শিক্ষা প্রতিষ্ঠান
ছবি: সংগৃহিত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের তাণ্ডবের মাঝে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কি না সে ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই তথ্য জানান তিনি।

তিনি বলেন, এ বিষয়ে বেশ ভালো আলোচনা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়কে সংশ্লিষ্ট সবাইকে ডেকে নিয়ে বসে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসতে বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, তারা একটি বিষয় পর্যালোচনা করবে শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে কিনা, কখন খুলবে, দ্রুত খোলা যায় কিনা, কি পদ্ধতিতে খোলা হবে। অনেক দিন হয়ে গেছে লেখাপড়া বন্ধ আছে। অন্যান্য দেশে স্কুল-কলেজ খোলা আছে ভার্চুয়ালি। সেই দৃষ্টিকোণ থেকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আপনারা বসে চিন্তা-ভাবনা করেন কীভাবে স্কুল-কলেজ খুলে দিতে পারি কিনা।

আরও পড়ুন:  বিশ্ববিদ্যালয়ের হল খুলবে ১৭ মে, ক্লাস শুরু ২৪ মে

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়ালি মন্ত্রিসভা বৈঠক হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন।

Spread the love

নিজস্ব প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

পাটগ্রামে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ব্যাংক কর্মকর্তা নিহত

সোম ফেব্রু ২২ , ২০২১
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাউড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী আনছারুল হক মিলন (৩৫) নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। তিনি পাটগ্রাম ডাচ বাংলা এজেন্ট ব্যাংক শাখা থেকে নিজ বাড়ি কালীগঞ্জ উপজেলার ফেরার পথে নিহত হন। রোববার (২২ ফেব্রয়ারী) বিকেল সাড়ে তিনটার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাটগ্রাম উপজেলার মেসের ঘাট এলাকায় এ দুর্ঘটনা […]
পাটগ্রামে