শেয়ার কারসাজিতে ৫ কোটি টাকা জরিমানা বিএসইসির

ছবি: সংগৃহিত

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি কাসেম ড্রাইসেলের শেয়ার কারসাজিতে ৩ প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিকে প্রায় ৫ কোটি টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৬ জুলাই) বিএসইসির ৭৩২ তম কমিশন সভায় এই জরিমানা করা হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, কাসেম ড্রাইসেলের শেয়ার অস্বাভাবিক লেনদেনের মাধ্যমে ২০১৫ সালের ২৯ অক্টোবর থেকে ২০১৬ সালের ৫ জানুয়ারি সময়ে ৬৯.৬০ টাকা থেকে ১৩১.৭০ টাকায় উন্নিত করা হয়।

এক্ষেত্রে দর বাড়ে ৮৯.২২ শতাংশ। নারায়ণ চন্দ্র পাল অ্যান্ড এসোসিয়েটস, সোলায়মান রুবেল অ্যান্ড এসোসিয়েটস, প্রাইম ইসলামি সিকিউরিটিজ ও মো. মাহমুদুজ্জামান এবং মো. মাহিবুল ইসলাম অস্বাভাবিক লেনদেনের মাধ্যমে এই দর বাড়ায়। এর মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৭ (ই)(২), (৩) ও (৫) লংঘন করা হয়েছে।

এজন্য নারায়ণ চন্দ্র পাল অ্যান্ড এসোসিয়েটসকে ৩ কোটি টাকা জরিমানা করেছে কমিশন। এছাড়া সোলায়মান রুবেল অ্যান্ড এসোসিয়েটসকে ১০ লাখ টাকা, প্রাইম ইসলামি সিকিউরিটিজকে ১ কোটি ৫০ লাখ টাকা এবং মো. মাহমুদুজ্জামান ও মো. মাহিবুল ইসলামকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে।

Spread the love

শেয়ারবাজার ডেক্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কালীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম স্বরনে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শুক্র জুলা ১৭ , ২০২০
দৈনিক যুগান্তর ও যমুনা টিভির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম বাবুল স্বরনে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৭ জুলাই ( শুক্রবার) সকাল ১১ টায় যুগান্তরের স্বজন সমাবেশের আয়োজনে লালমনিরহাটের কালীগঞ্জ প্রেসক্লাব হলরুমে যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলার সভাপতিত্বে ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মিজানুর রহমান দুলালের সঞ্চালনায়  […]