করোনা-আক্রান্ত চিকিৎসককে বাঁচাতে প্লাজমা দিলেন পুলিশ

ছবি: মর্নিং নিউজ বিডি

চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. সামিরুল ইসলাম বাবুকে বাঁচাতে প্লাজমা দিতে এগিয়ে এলেন সদ্য করোনা থেকে সুস্থ হওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদস্য অরুণ চাকমা।

বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪৫০ এমএল প্লাজমা সংগ্রহ করা হয় সিএমপির করোনায় আক্রান্ত সদস্যদের মধ্যে প্রথম সুস্থ হওয়া এই কনস্টেবল এর কাছ থেকে।

এখান থেকে অর্ধেক চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. সামিরুল ইসলাম বাবুর শরীরে প্রয়োগ করা হবে। বাকি অর্ধেক অন্য এক করোনায় আক্রান্ত রোগীর শরীরে প্রয়োগ করার জন্য সংগ্রহে রাখা হয়েছে। কনস্টেবল অরুণ চাকমা সিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. সামিরুল ইসলাম বাবুর জন্য প্লাজমা দিয়েছেন করোনা থেকে সুস্থ হওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্য কনস্টেবল অরুণ চাকমা। সিএমপি কমিশনার স্যারের নির্দেশে সুস্থ হওয়া অন্য সদস্যরাও প্লাজমা দিতে প্রস্তুত রয়েছেন বলেও জানায় উপ-কমিশনার।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান জানান, আমাদের অনুরোধের প্রেক্ষিতে সিএমপির সদস্য কনস্টেবল অরুণ চাকমা এই মহৎ কাজটি করেছেন।

উল্লেখ্য, এর আগে ডা. আ ম ম মিনহাজুর রহমানের প্রচেষ্টায় সাতকানিয়ার তারেক সোহেল নামের একজন করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির কাছ হতে প্লাজমা নিয়ে ডা. সামিরুল ইসলাম বাবুর শরীরে প্রয়োগ হয়

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *