গৌরীপুরে বিভিন্ন আয়োজনে পালিত রাধাষ্টমী ব্রত

 

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায়(২৩সেপ্টেম্বর) শনিবার নরোত্তম সংঘের উদ্যোগে শ্রীশ্রী রাধা গোপীনাথ জিউ মন্দির আঙ্গিনায় রাধাষ্টমী ব্রত পালিত হচ্ছে। অনুষ্ঠান উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনিন র‍্যালির শুভ উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম.নুরুল ইসলাম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিপ্লব মন্ডল, কালিখলা বাজার মন্দির কমিটির সভাপতি অজিত মোদক, শ্রীশ্রী গোবিন্দ জিউর মন্দির কমিটির সাধারণ সম্পাদক স্বপন এস প্রমূখ।

অনুষ্ঠান সম্পর্কে কমিটির সভাপতি সুবল সরকার বলেন, আমার জানামতে বিভিন্ন জায়গায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হলেও কৃষ্ণ সখি রাধারাণীর জন্মতিথি তেমনভাবে উদযাপন করা হয় না, কিন্তু বাংলাদেশে আমরা এ দিনটি বিশদভাবে পালন করি। তিনি আরও বলেন ১০৮জন সুসজ্জিত রমণী কলসি নিয়ে হরিনাম সংকীর্তন করতে করতে সপ্তঘাটে জল ভরার দৃশ্য সত্যিই মনোরম। এছাড়াও রাধারানীর মহাঅভিষেক অনুষ্ঠানে আগত ভক্তরা প্রাণভরে দর্শন করে।

এ সম্পর্কে আরও জানতে চাইলে নরোত্তম সংঘের কর্ণধার পরমভক্ত অভিরাম দাস অলক সাংবাদিকদের জানান, বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা রাধাষ্টমী ব্রত পালনের উদ্দেশ্যে আমাদের সাথে এসে মিলিত হয়ে এই অনুষ্ঠানকে আরও প্রানবন্ত করে তোলে। ভক্তদের পদচারনায় এই ৪দিন মন্দির অঙ্গন মুখরিত থাকে এবং নারায়ণ রুপে জীবসেবার উদ্দেশ্যে আমরা আগামীকাল প্রায় ২হাজার ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করবো।

 

মর্নিংনিউজ/বিআই/ডিকে

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *