ডোমারে একই দিনে শিশু ও যুবকসহ তিনটি লাশ উদ্ধার!

নীলফামারীর ডোমার উপজেলায় এক দিনে পৃথক পৃথক ঘটনায় তিনটি লাশ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে রয়েছে একটি শিশুর গলাকাটা, একটি যুবকের গলিত দেহ ও এক গৃহবধুর ঝুলন্ত লাশ।

রবিবার (১০মে) দুপুরে ও সকালে পৃথক পৃথক স্থান থেকে এই তিনটি লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ডোমার ও দেবীগঞ্জ থানায় মামলা হয়েছে। রবিবার (১০মে) দুপুরে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের লালার খামার এলাকায় কাজি নজরুল সরকারি প্রা: বিদ্যালয় সংলগ্ন রাস্তার ধারে শুকনো একটি ডোবায় জাকিরুল ইসলাম (২৫) নামে এক যুবকের গলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সকালে এলাকাবাসী গলিত লাশটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। ডোমার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গলিত মৃতদেহ উদ্ধার করে।

নিহত জাকিরুল ডোমার পৌরসভার পূর্ব চিকনমাটি ভাটিয়াপাড়ার আব্দুল গনির ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, নিহত জাকিরুলের প্যান্ট ও স্যান্ডেল রাস্তার ধারে পড়ে ছিল এবং তার মৃতদেহ ডোবার ধারে জঙ্গলের মধ্যে চিৎ অবস্থায় পড়ে ছিল। নিহত জাকিরুলের শরীরে পচন ধরে পোকা ধরায় দুর্গন্ধ বের হচ্ছিল। ধারণা করা হচ্ছে, মৃতদেহটি তিন-চারদিন আগের হতে পারে।

নিহত জাকিরুলের পরিবার সুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেলে সে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। খবর পেয়ে তারা এখানে এসে লাশ শনাক্ত করেন।

একই দিনে দুপুরে হরিণচড়া ইউনিয়নের খানাবাড়ী গ্রামে একরামুল হকের বাড়িতে মাহফুজা বেগম (২০) নামে এক গৃহবধু পারিবারিক কলহে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। তার ১৮ মাসের একটি ছেলে শিশু সন্তান রয়েছে। নিহত মাহফুজা বেগম হরিনচড়া খানাবাড়ী এলাকার আশরাফুল ইসলামের স্ত্রী।

জানা যায়, শনিবার বিকালে শাশুড়ী ও বউয়ের মাঝে ঝগড়া হয়। রাতে সকলেই এক সাথে খাবার খায়। সকালে অসুস্থ্য শশুরের জন্য ভাত রান্না করে সে। রবিবার সকাল ১০টার পরে সকলের অগোচরে পাশ্ববর্তী দাদি শ্বাশুড়ি মহিমা বেগমের ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে বিকেলে ডোমার থানা পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম গৃহবধূর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

অন্যদিকে জেলার ডোমার উপজেলার চিলাহাটি সীমান্তের ভোগডাবুড়ি ইউনিয়নের ডাঙ্গাপাড়ার চিলাপাড়া বনবিভাগের একটি বেতবাগান থেকে মোবাশ্বের (৫)নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

রবিবার সকালে নীলফামারীর ডোমার থানা ও চিলাহাটি তদন্ত কেন্দ্র ও পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে এই লাশ উদ্ধার করে। এ ঘটনায় সিয়াম হোসেন মিঠু (১৫) নামে নবম শ্রেণির এক ছাত্রকে আটক করেছে পুলিশ। নিহত শিশুটি পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ ইউনিয়নের নায়েকপাড়া গ্রামের আলমের ছেলে। আটক ছাত্রটি একই গ্রামের আশিকুর রহমানের ছেলে।

জানা যায়, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ ইউনিয়নের নায়েকপাড়া গ্রামের আশিকুর রহমান স্বপনের ছেলে সিয়াম হোসেন মিঠু (১৫) একই গ্রামের আলমের ছেলে মোবাশ্বেরকে নিয়ে গত বৃহস্পতিবার দুপুরে বাইসাইকেলে নীলফামারী জেলার ডোমার থানার ভোগডাবুড়ি চিলাপাড়া গ্রামে ফুফা আব্দুল রশিদের বাড়িতে আসে। এর পরদিন শুক্রবার বিকাল হতে ৫ বছরের শিশুটি নিখোঁজ হয়। শনিবার (৯মে) সন্ধ্যায় দেবীগঞ্জ থানায় জিডি করেন নিখোঁজ শিশুটির বাবা আলম। এ ঘটনায় পুলিশ রাতে নবম শ্রেণির ছাত্র সিয়াম হোসেন মিঠুকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। আটক মিঠু পুলিশের জিজ্ঞাসাবাদে ৫ বছরের শিশু মোবাশ্বেরকে হত্যা করার কথা স্বীকার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী দেবীগঞ্জ ও ডোমার থানা এবং চিলাহাটি তদন্ত কেন্দ্রের পুলিশের যৌথ অভিযানে রবিবার সকালে ভোগডাবুড়ির বনবিভাগের একটি বেতবাগান থেকে গলাকাটা মোবাশ্বেরের লাশ উদ্ধার করে।

দেবীগঞ্জ থানার ওসি রবিউল হাসান সরকার জানান, পুলিশি জিজ্ঞাসাবাদে মোবাশ্বেরকে গলা কেটে হত্যার কথা স্বীকার করেছে নবম শ্রেণিরর ছাত্র সিয়াম হোসেন মিঠু। তার স্বীকারোক্তি অনুযায়ী লাশ উদ্ধার করে পঞ্চগড় জেলার মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় মোবাশ্বেরের বাবা একটি হত্যা মামলা দায়ের করেছেন।
ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, চিলাহাটিতে এক শিশুর উদ্ধারকৃত মৃতদেহ পার্শ্ববতী উপজেলার বাসিন্দা হওয়ায় দেবীগঞ্জ থানা পুলিশ শিশুর মৃত্যুদেহ নিয়ে যান।

দুপুরে এক যুবকের গলিত মৃতদেহ ও বিকেলে গৃহবধুর মৃতদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *