নলডাঙ্গায় উপজেলা চেয়ারম্যানের অপসারণ চায় আওয়ামীলীগ

ছবি: মর্নিং নিউজ বিডি

ধর্মমন্ত্রী ও মন্ত্রণালয় সম্পর্কে কটূক্তি করার অভিযোগ এনে নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্তসহ গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ। একই দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে জেলার আলেম-ওলামাদের একাংশ।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নলডাঙ্গা পৌরসভা মোড়ে এ মানববন্ধনে বক্তারা বলেন, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাষ্ট্রঘোষিত ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বিরোধিতা করাসহ ধর্মমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছেন নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদ। এজন্য তার অপসারণ, গ্রেপ্তার ও বরখাস্ত চেয়ে এই মানববন্ধনের আয়োজন করেছেন তারা।

তারা বলেন, আসাদ করোনার সময়ে মসজিদে মুসল্লিদের নামাজ পড়া সীমিতকরণের ব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দেন- ‘মসজিদে পাঁচ ওয়াক্তে ৫ জন , জুমায় ১২ জন আর হাটে-বাজারে হাজার জন।’ এমন আরও অনেক ধরনের কটূক্তি করেন উপজেলা পর্যায়ের একজন দায়িত্বশীল জনপ্রতিনিধি যাতে সরকার ও সরকারি দলকে নানাভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে । তাই দল ও দেশের বিরুদ্ধাচারণকারী এমন জনপ্রতিনিধির অপসারণ দাবি করেন তারা। অন্যথায় লাগাতার আন্দোলনের কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি দেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান মুকু, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তারসহ অন্যরা।
এছাড়া করোনা পরিস্থিতিতে ধর্ম মন্ত্রণালয়ের জারিকৃত আদেশ নিয়ে কটূক্তি করার প্রতিবাদে জেলা প্রশাসক মো. শাহরিয়াজের মাধ্যমে ধর্মপ্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জেলার আলেম-ওলামাদের একাংশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *