পীরগঞ্জে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র চুরির দায়ে ২কর্মচারীর ২বছরের সাজা

রংপুরের পীরগঞ্জে চলতি এইচ এস সি পীরক্ষার প্রশ্নপত্র চুরি ক‌রে পাচারের চেষ্টাকালে পীরগঞ্জ মহাবিদ্যালয়ের ল‌্যাব এ‌সিস্ট‌্যান্ট ও পিয়নকে আটক ক‌রে ২বছ‌রের সাজা দি‌য়ে‌ছে ভ্রাম‌্যমান আদালত। মঙ্গলবার (১২সে‌প্টেম্বর) উপজেলার পীরগঞ্জ মহা‌বিদ‌্যাল‌য়ে এই ঘটনা ঘটেছে।
কেন্দ্র স‌চিব অধ্যক্ষ মোঃ ছাদেকুল ইসলাম জানিয়েছেন, সোমবার পীরগঞ্জ মহাবিদ্যালয় কেন্দ্রে কেন্দ্র নং ৫৪৬দিনের প্রথমার্ধে জীব বিজ্ঞান, পৌরনীতি ও পরিসংখ্যান বিষয়ের পরীক্ষা হ‌চ্ছিল। এই কেন্দ্রে পীরগঞ্জ মহিলা কলেজের ১৯৩জন পরীক্ষার্থীর মধ্যে ১৯২জন পরীক্ষার্থী অংশ গ্রহন ক‌রেন। পরীক্ষা চলাকালীন সময়ে বেলা আনুমানিক ১১টার দিকে ওই কলেজের ল‌্যাব এ‌সিস্ট‌্যান্ট মো: রাছেল(২৬) জীব বিজ্ঞান বিষয়ের একটি প্রশ্নপত্র কেন্দ্র স‌চি‌বের কক্ষ থেকে কৌশলে চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাকে হাতে নাতে আটক করা হয়। পরে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করেন পীরক্ষার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা উপ‌জেলা পরিসংখ্যান অফিসার মোঃ আলতাফ হোসেন।

এদিকে প্রশ্নপত্র পাচারের কাজে সহায়তা করায় কলেজের পিয়ন মোঃ রাকিবুল ইসলাম নাজমুল(২৬) কেও আটক করা হয়। উক্ত প‌রিক্ষা কে‌ন্দ্রে উপ‌স্থিত হ‌য়ে ভ্রাম‌্যমান আদালত প‌রিচালনা ক‌রেন সহকারী কমিশনার (ভুমি) মোঃ তকী ফয়সাল তালুকদার। এ সময় তিনি দ্বা‌য়িত্বরত কর্মকর্তাসহ সাক্ষ‌্য প্রমা‌নের ভি‌ত্তি‌তে পাবলিক পরীক্ষা ১৯৮০সালের ১৩ধারায় ভ্রাম্যমান আদলত প‌রিচলানা ক‌রে প্রশ্নপত্র চুরি ও পাচারের কাজে জড়ীত থাকায় ২বছরের সাজা প্রদান করেন।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *