বগুড়ায় করোনায় ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু

ফাইল ছবি

বগুড়ায় করোনায় ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলমগীর কবীর।

শুক্রবার (৭ আগষ্ট) সকাল ১১টার দিকে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেন বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর।

তিনি জানান, জেলায় বর্তমানে ৫ হাজার ৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন করে ৬১ জন সুস্থ হওয়ায় সুস্থতার সংখ্যা বেড়ে ৩ হাজার ৮৩৩ জনে দাঁড়িয়েছে। তবে ৬ আগস্ট সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় করোনায় আরও দুইজন মারা যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ১১৪ জনে দাঁড়িয়েছে। মারা যাওয়া দুই ব্যক্তি হলেন- বগুড়া সদরের গোদারপাড়া এলাকার গোলাম মোস্তফা(৫০), অপরজন সিরাজগঞ্জের বাসিন্দা রেজাউল করিম(৫৬)। এরা দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মারা গেছেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, গত ৬ আগস্ট বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮ নমুনায় ৩৭ জনের পজিটিভ এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল ল্যাব থেকে ১২টি নমুনায় ৮ জনের পজিটিভ এসেছে।

আরও পড়ুন: ঝিনাইদহে পৃথক দুই গ্রামে সাপের কামড়ে শিশুসহ ২ জনের মৃত্যু

নতুন আক্রান্ত ৪৫ জনের উপজেলাভিত্তিক তথ্য বিশ্লেষণে সদরে ২৯ জন, শাজাহানপুরে ৬ জন, ধুনটে ৪ জন, শেরপুরে ২ জন, শিবগঞ্জ, দুপচাঁচিয়া, কাহালু ও গাবতলীতে একজন করে।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর আরও জানান, নতুন করে আক্রান্ত ৪৫ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যেতে বলা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *