বগুড়ায় রাস্তার ডিভাইডারে ৭ শতাধিক বৃক্ষ রোপণ

বগুড়া শহরের গোদারপাড়াবাজার থেকে এরুলিয়া কাফেলা কোল্ড স্টোর পর্যন্ত  প্রায় দেড় কিলোমিটার রাস্তা গত জানুয়ারি মাসে প্রসস্তকরণ সম্পন্ন করেছে বগুড়া সড়ক  ও জনপথ বিভাগ।  প্রায় ১ কেটি ৮০ লাখ টাকা ব্যায় হয়েছে বলে জানান বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান।
দেড় কিলোমিটার এই রাস্তার মাঝে ডিভাইডার দেয়া আছে তার মধ্যে বিভিন্ন প্রজাতির বৃক্ষ লাগানোর কাজে হাত দিয়েছেন বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর যুবলীগ নেতা আমিনুল ইসলাম।
সোমবার ডিভাইডারের মধ্যে সৌন্দর্য বর্ধনে বিভিন্ন প্রজাতির সাত শতাধিক বৃক্ষ রোপনের উদ্বোধন করা হয়েছে। বেলা ১১ টায় বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু। পরে এই সড়কে বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদকের উদ্যোগে বৃক্ষরোপনসহ রাস্তায় আলোক সজ্জা করা হবে।
এ সময় ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম, সাংবাদিক আব্দুস সালম বাবু, সাজেদুর রহমান সিজু,গোদারপাড়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি নুরুল আলম, ব্যবসায়ী আবুল কালাম আজাদ, সমাজসেবক নুর আমিন মন্ডল, যুবলীগনেতা সাব্বির আহম্মেদ স্মরন, লিটন প্রামানিক প্রমুখ উপস্থিত ছিলেন।
নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ভবিষ্যতে এই রাস্তা নওগাঁ পর্যন্ত চার লেনে উন্নীত করার পরিকল্পনা আছে। আগে এই দেড় কিলোমিটার রাস্তা ১৮ প্রসস্ত ছিল। এখন সেই রাস্তা ৩৬ ফুট প্রসস্ত করা হযেছে। রাস্তার মাঝখানে ডিভাইডার দেয়া হয়েছে। রাস্তাটি আগামী ৫ বছরের মধ্যে নওগাঁ পর্যন্ত চার লেনে উন্নীত হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *