বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীতে শিবচরে পদ্মাসেতু স্বাস্থ্যকেন্দ্রে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

শিবচরে বাখরেরকান্দি পদ্মাসেতু স্বাস্থ্যকমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীতে বিশেষ দোয়া-মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । 

সোমবার (১৭ আগষ্ট) এ বিশেষ দোয় ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শিবচরের বাখরেরকান্দি পদ্মাসেতু স্বাস্থ্য কমপ্লেক্সটি মূলত পূনর্বাসন কেন্দ্রে বসবাসরত ও চরাঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীর মা ও শিশু স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে পরিচালিত হচ্ছে। স্বাস্থ্যকেন্দ্র সূত্রে জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীতে দিনব্যাপী দোয়া, মিলাদ ও আলোচনা সভা অায়োজন করে স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষ। পরে স্থানীয়দের মাঝে করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার নানা সচেতনতামূলক বার্তা পৌছে দেয়া হয় এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করে প্রতিষ্ঠানটি।

স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. মেহেদী হাসানের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্বাবধায়ক প্রকৌশলী শরিফুল ইসলাম সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘স্বাবলম্বী সমাজ উন্নয়ন সংস্থা’ এর চেয়ারম্যান  আজাদ মিয়া, স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা: এ.কে.এম. শামসুদ্দীন, শিক্ষা বিশেষজ্ঞ ড: মাহফুজুল ইসলাম, বিশিষ্ট রাজনিতিবিদ ও সমাজসেবক নুরুল ইসলাম মাদবর, সহকারি প্রকৌশলি ইলিয়াস আহমেদ রিটু,বাখরেরকান্দি পদ্মাসেতু প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল রানাসহ স্থানীয়রা।

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যকেন্দ্র হিসেবে পরিচিত বাখরেরকান্দি পদ্মাসেতু স্বাস্থ্যকেন্দ্র সম্পর্কে জানতে চাইলে ডা.মেহেদী হাসান জানান,’ স্বাস্থ্যকেন্দ্রটি ২০১৭ সালের ১ এপ্রিল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উদ্বোধন করেন। উদ্বোধনের দিন থেকেই  প্রতিষ্ঠানটি বিনামুল্যে চিকিৎসা সেবা, বিনামুল্যে ওষুধ প্রদান, মিনি প্যাথলজী, ইপিআই কার্যক্রম, স্যাটেলাইট কার্যক্রম ও স্বাস্থ্য শিক্ষা সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছে।’

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু, মা আহত

পদ্মার চরাঞ্চলসহ শিবচরের পদ্মা সংলগ্ন এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর কাছে প্রাথমিক চিকিৎসার এক নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে রূপ নিয়েছে বাখরেরকান্দি পদ্মাসেতুর এই স্বাস্থ্যকেন্দ্রটি।

প্রতিষ্ঠানটি বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অধীনে সমাহার ও সাবলম্বী সমাজ উন্নয়ন সংস্থা দ্বারা পরিচালিত হচ্ছে বলেও জানান তারা ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *