বাংলাদেশ শর্ত না মানলে স্থগিত হবে সিরিজ : এসএলসি

প্রতীকি ছবি সংগৃহিত

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে ধোয়াশা যেনো কাটছেই না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির শর্ত না মানলে শ্রীলঙ্কা সিরিজে যাবে না বাংলাদেশ এমনটিই জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শ্রীলঙ্কা কে পাল্টা শর্ত বেঁধে দেওয়ার পর তাদের উত্তরের অপেক্ষায় ছিল বিসিবি। অবশেষে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে বাংলাদেশ দলের কোয়ারেন্টিনের ব্যাপারে তাঁরা সরকারের নির্দেশনার বাইরে যাবেন না।

এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেছেন, ‘কোভিড টাস্কফোর্স থেকে আমরা যে বার্তাই পাই না কেন, সেটা বিসিবিকে পাঠাব। টাস্কফোর্সের (স্বাস্থ্য) নির্দেশিকা যদি তারা (বিসিবি) মানতে প্রস্তুত না থাকে, তাহলে সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। তখন আগামী বছর বা পরের বছর সিরিজটি আয়োজনের চিন্তা করব।’

করোনা ভাইরাসে এশিয়ার দেশগুলো নাকাল হলেও , করোনা মোকাবিলায় বেশ সফল শ্রীলঙ্কা। সেনাবাহিনী পরিচালিত কোভিড টাস্কফোর্স ভীষণ সক্রিয় বলেই সংক্রমন দমন করতে পেরেছে দেশটি। এসএলসির সেক্রেটারি মোহন ডি সিলভা অবশ্য আশাবাদী বিসিবির সম্মতি নিয়ে।

তিনি বলেন, ‘আমরা তাদের (বিসিবি) চাহিদাগুলো পাঠিয়েছি (সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে)। আপনারা জানেন, দেশ হিসেবে আমরা এই মহামারি নিয়ন্ত্রণে রাখতে খুবই সফল হয়েছি। সে জন্য কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মানতে হচ্ছে আমাদের। আমরা তাদের (বিসিবি) সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি এবং নিশ্চিত তারা এসব বিষয়ে বোঝাপড়া করছে। আশা করছি, আমরা এটার সমাধান করতে পারব ও শিগগির বাংলাদেশ দল শ্রীলঙ্কায় আসবে।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এর অংশ হিসেবে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্যে ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল। কিন্তু এসএলসি এখনো স্বাস্থ্য নির্দেশিকা না পাঠানোয় আগের সূচি অনুযায়ী যাওয়া হচ্ছে না। হোটেল সোনারগাঁওয়ে ক্রিকেটারদের জৈব সুরক্ষাবলয়ে থাকার সময় তাই বাড়ছে। তবে সফরটা শেষ পর্যন্ত না হলে কী হবে, সে সিদ্ধান্ত নিতে কাল সভায় বসার কথা বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *