বান্দরবানে করোনায় আক্রান্ত হয়ে মহিলার মৃত্যু

ছবি: সংগৃহিত

বান্দরবানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক মহিলার মৃত্যু হয়েছে। নিহত মহিলার নাম হোসনে আরা বেগম (৬৫)।

শনিবার (৪ জুলাই) বিকালে ওই মহিলার মৃত্যু হয় বলে রাতে নিশ্চিত করেন বান্দরবানের সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বান্দরবান পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের নিউগুলশান এলাকার বাসিন্দা হোসনে আরা বেগমের গত শুক্রবার করোনা পজিটিভ শনাক্ত হয়। সে বান্দরবান হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকালে তার অবস্থা সংকটাপন্ন হলে চিকিৎসকরা তাকে চট্টগ্রামে রেফার করেন। কিন্তু রোগীর পরিবার তাকে চট্টগ্রামে না নিয়ে যাওয়ায় বান্দরবান হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে, বান্দরবান স্বাস্থ্য বিভাগের তথ্য মতে জেলায় এরইমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। জেলার সাতটি উপজেলায় ৩ হাজার ২৫৩ জন থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হলে ৪০৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮৭২জন এবং সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়িতে ফিরে গেছেন ১০০জন বলে নিশ্চিত করেন বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা।

আরও পড়ুন: সিলেটে তিন চিকিৎসকসহ ২৯ জনের করোনা শনাক্ত

এ ব্যাপারে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ এক মহিলার মৃত্যু হয়েছে। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রামে নেয়ার জন্য রেফার করা হয়েছিল। কিন্তু তারা চট্টগ্রামে না নিয়ে বান্দরবানই চিকিৎসায় আগ্রহ দেখান। চিকিৎসাধীন অবস্থায় বিকালে হাসপাতালেই তিনি মারা যান।

তিনি আরো বলেন, শনিবারের রিপোর্টসহ বান্দরবান জেলায় ৩ হাজার ২৫৩টি নমুনা পরীক্ষার মধ্যে মোট ৪০৮ করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮৭২জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১০০ জন। হোম কোয়ারেন্টিনে আছে এক হাজারের বেশী মানুষ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *