বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চাওয়ায় যুবককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় দুই জন গ্রেফতার

ঝিনাইদহের মহেশপুরে বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চাওয়ায় এক যুবককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৬ । বুধবার দুপুরে ঝিনাইদহ শহরের মুজিব চত্বর এলাকা থেকে বকুলের শ্বশুর মোঃ লুৎফর রহমান (৪২) ও মামলার অন্য আসামী মোঃ গোলাম হোসেন (৪২) কে গ্রেফতার করে।

ঝিনাইদহ র‍্যাব-৬ ক্যাম্প কমান্ডার মো. ইশতিয়াক হোসাইন সন্ধায় এক বার্তায় এ তথ্য জানান, জেলার মহেশপুর উপজেলার ভোলাডাঙ্গা গ্রামের খোদা বক্সের ছেলে বকুল জীবিকার তাগিদে স্ত্রী লতিফা খাতুনকে বাড়িতে রেখে মালয়েশিয়া যায়। এর পর প্রায় ৭-৮ বছর ধরে বিদেশে থেকে তার অর্জিত ২০-২৫ লাখ টাকা স্ত্রী লতিফা খাতুনের কাছে পাঠায়। প্রবাসী স্বামী বকুল দেশে ফিরে আসার কথা শুনে স্ত্রী লতিফা তাকে ডিভোর্স দিয়ে পরকীয়া প্রেমিক খালাতো ভাইকে বিয়ে করে। বকুল দেশে ফিরে স্ত্রীকে না পেয়ে তার পাঠানো টাকা শ্বশুর বাড়ীর লোকজনের কাছে ফেরৎ চায়। এ বিষয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ একাধিকবার সালিশ বৈঠক বসলেও কোন সুরাহা হয়নি।

পরবর্তীতে চলিত মাসের ১৪ অক্টোবর বিকালে স্ত্রী লতিফা ও তার পরিবারের সদস্যরা বকুলকে কৌশলে তাদের বাড়ীতে ডেকে নিয়ে আসে। তখন বকুলকে গাছের সাথে রশি দিয়ে বেঁধে আসামীরা নির্মমভাবে নির্যাতন করে। আসামীরা হত্যার উদ্দেশ্যে বকুলকে পিটিয়ে তার হাত পা ভেঙ্গে দেয় ও একটি চোঁখ নষ্ট করে দেয়। আসামীদের নির্যাতনের ফলে বকুল জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয় লোকজন বকুলকে গুরুতর ও রক্তাক্ত অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। ভিকটিম বকুল বর্তমান হাসপাতালে ভর্তি আছে।

মেইল বার্তায় আরো জানানো হয়, এ বিষয়ে বকুলের ভাই ঝিনাইদহ মহেশপুর থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। ঘটনাটি জাগো নিউজে ব্যাপকভাবে প্রচারিত হয় এবং জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনা পর থেকে র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি আভিযানিক দল আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় আজ উক্ত হত্যা চেষ্টার মামলার দুই জন আসামীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করে। পরে গ্রেফতারকৃত আসামীদের ঝিনাইদহ মহেশপুর থানায় হস্থান্তর করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *