মুজিববর্ষে জবি ফিচার রাইটার্স গ্রুপের আয়োজনে ”জবি শিক্ষার্থীদের ভাবনায় বঙ্গবন্ধু”

মুজিবশতবর্ষ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার রাইটার্স ফেসবুক গ্রুপের উদ্যোগে সৃজনশীল সাহিত্য প্রতিযোগিতা ও সাহিত্য বিষয়ক প্রতিযোগিতা “জবি শিক্ষার্থীদের ভাবনায় বঙ্গবন্ধু” আয়োজন করেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বর্তমান ও প্রাক্তন সকল শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতাটি ২০ আগষ্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত চলবে। ১০দিন  ব্যাপী এই আয়োজনটি সকল জবিয়ানদের জন্যে উন্মুক্ত। একজন প্রতিযোগী সবগুলো ক্যাটাগরিতেই অংশগ্রহণ করতে পারবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার রাইটার্স ফেসবুক গ্রুপের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে।

সেরা তিনজন লেখককে নগদ অর্থ অথবা সমমূল্যের বই এবং সেরা লেখক সম্মাননা স্বরূপ সার্টিফিকেট দেয়া হবে। প্রতিযোগিতার এই পোস্টে সর্বোচ্চ মেনশনকারী দুজনকে আকর্ষণীয় মোবাইল রিচার্জ দেয়া হবে। নির্বাচিত লেখা দিয়ে ই-বুক আকারে প্রকাশিত হবে দেশসেরা জনপ্রিয় পত্রিকায়। লেখকদের জন্য থাকছে সার্টিফিকেট। অংশগ্রহণকারী সকলের জন্য সার্টিফিকেট।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নির্দেশনাবলী:

১। প্রতিযোগিতাটি সকল জবি শিক্ষার্থীদের  জন্য উন্মুক্ত। যে কেউ রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতে পারবেন। অবশ্যই কবিতা/ছোটগল্প/ফিচার(একক) নিজের ও অপ্রকাশিত লেখা হতে হবে এবং একজন সবগুলো ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে পারবেন।

২। উপরে উল্লেখিত গুগল ফর্মের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে এবং নিয়ম অনুসারে ফেসবুক গ্রুপে ও পোস্ট করতে হবে।

৩। প্রতিযোগিতাটি ২০-৩১ আগস্ট পর্যন্ত চলমান থাকবে। যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক এরই মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে।

৪। রেজিস্ট্রেশন ফি- ২০/- টাকা 01775699219 (পার্সোনাল) এ নাম্বারে দিতে হবে এবং গুগল ফর্মে যে নাম্বার থেকে বিকাশ করবেন সে নাম্বার উল্লেখ করতে হবে।

৫। রেজিস্ট্রেশনকৃত প্রত্যেক প্রতিযোগি ২০ আগস্ট রাত ৮ থেকে ৩১ আগস্ট রাত ১২ টা পর্যন্ত গ্রুপে পোস্ট করতে পারবেন (ইভেন্টে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে ফিচার রাইটার্স গ্রুপে পোস্ট করে তা নিজ টাইমলাইনে অবশ্যই শেয়ার করতে হবে এবং বন্ধুদের মেনশন দিতে হবে। পোস্টটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট বিভিন্ন গ্রুপ পেইজে ও শেয়ার করতে হবে যেনো আপনার লেখা ও আমাদের কার্যাকলাপ সম্পর্কে সবাই অবগত হন)।

৬। অভিজ্ঞ বিচারকমণ্ডলী সেরা লেখক নির্বাচন করবে।

৭। প্রতিযোগিতা শেষ হওয়ার ৩ দিনের মধ্যে ফলাফল দেয়া হবে।

৮। সকল বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার রাইটার্স গ্রুপের পরিচালকদের সিদ্ধান্ত চূড়ান্ত।

৯। পোস্টের ক্যাপশনে নিচের নিয়ম অনুযায়ী দিতে হবেঃ

 

#জবি_শিক্ষার্থীদের_ভাবনায়_বঙ্গবন্ধু

#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_ফিচার_রাইটার্স

#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_প্রেসক্লাব

 

▫ নাম:

▫ ডিপার্টমেন্ট :

▫ ব্যাচ:

▫গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/2662102700736788/

যদি কোনো অংশগ্রহণকারীর ফেসবুক আইডি না থাকে তবে সেক্ষেত্রে অংশগ্রহনকারী বাবা, মা অথবা ভাই, বোনের আইডি থেকে তার নাম এবং সে কোন ডিপার্টমেন্টে পড়ে ও ব্যাচ উল্লেখ করে দিতে হবে। প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে গুগল ফর্মটি পূরণ করুন।

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSda5bF_u1dS8R9Uo-Tc-nwRfcUrzg6CDeg-m35PWGvN-oPtsg/viewform?usp=send_form

মূল্যায়ন পদ্ধতিঃ

আপনার পুরো কাজের ৫০% বিচারক প্যানেল এবং বাকি ৫০% আপনার জমা দেওয়া পোস্টের লাইক, কমেন্ট, শেয়ার, মেনশন  বিবেচনার ভিত্তিতে দেওয়া হবে। বেশি নাম্বার পেতে তাই বন্ধুদের মেনশন/কমেন্ট/শেয়ার করতে অনুপ্রাণিত করুন। প্রতিযোগিতা শেষ হওয়ার ৭২ ঘন্টার মধ্যে “Jagannath University Feature Writer’s” গ্রুপে বিজয়ীদের নাম প্রকাশ করে হবে।

প্রতিযোগীর পোস্ট বাতিল হওয়ার কারণঃ পোষ্টে কোন ধরণের ব্যক্তি বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের নাম বা লোগো ব্যবহার করা যাবেনা। শুধুমাত্র Jagannath University Feature Writer’s গ্রুপের লিংক ছাড়া অন্য কোন লিংক ব্যবহার করলে। দেরি না করে বঙ্গবন্ধুকে নিয়ে এখনই লিখে ফেলুন আপনার ভাবনা। জবি শিক্ষার্থীদের ভাবনায় বঙ্গবন্ধু প্রতিযোগীতা সম্পর্কে যেকোনো প্রশ্ন করতে ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/groups/2662102700736788/

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার রাইটার্স গ্রুপ এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহনে সফলভাবে “ফেলে আসা ইদ আনন্দ” প্রতিযোগিতার আয়োজন করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *