রংপুরে টাউন সার্ভিসের বিরোধিতা করে সিটি করপোরেশন ঘেরাও

রংপুর মহানগরীতে টাউন সার্ভিস শুরু না করা-সহ নয় দফা দাবিতে সিটি কর্পোরেশন ঘেরাও ও বিক্ষোভ করেছে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজি বাইক শ্রমিকরা। রবিবার দুপুরবেলা বিক্ষোভ নিয়ে অটোরিকশা ও চার্জার রিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে বিক্ষোভ নিয়ে নগর ভবন ঘেরাও করে তারা। আধাঘণ্টাব্যাপী ঘেরাওয়ের কারণে পুরো নগরীতে প্রবল যানজটের তৈরি হয়।

এ সময় মিটিংয়ে বক্তারা বলেন, গরিব বেকার চালকদের কথা না চিন্তা করে নগরীতে টাউন সার্ভিস চালানোর প্রস্তুতি নিয়েছে মেট্রোপলিটন পুলিশ। এতে অটোরিকশা ভাড়া পাওয়া যাবে না। চালকরা বেকার হয়ে পড়বেন, বেকারত্ব বাড়বে। চুরি ছিনতাই বাড়বে। এ টাইম তারা নগরীর যানজট নিরসনে বে-আইনি রিকশা বন্ধ, বে-আইনি পার্কিং বন্ধসহ নয় দফা বাস্তবায়নের দাবি জানান। অধিবেশন হতে অনশন ও ধর্মঘটের ঘোষণা দেন বক্তারা। পরে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এসে দাবি মেনে নেয়ার আস্থা দিলে কর্মচারীরা ঘেরাও তুলে নেন।

ঘটনাস্থলে উপস্থিত রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘আপনাদের এই আন্দোলন আজকে বন্ধ রাখেন। আমি আজকেই পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলে এর এটি সুষ্ঠু সমাধান দেবো তার সাথে ওই জায়গা আপনাদের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। আমি মনে করি আমাদের সিটি হতে যে রেজিষ্টার্ড গাড়িগুলো আছে, সেগুলো সুন্দরভাবে চলবে। লাইসেন্সবিহীন বে-আইনি গাড়িগুলো যেন শহরে ঢুকতে না পারে সেজন্য পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নেয়ার আহ্বানও জানিয়ে দেন তিনি।

উল্লেখ্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর যানজট নিরসনে টাউন সার্ভিস শুরু করার ঘোষণা দেয়া হয়। তারপর থেকেই অটোচালক ও মালিকরা আন্দোলন করে আসছে।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *