রংপুরে পল্লী অবকাঠামো প্রকল্প অতি শীঘ্রই আরম্ভ হবে : স্পিকার

 

জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বৃহত্তর রংপুর অঞ্চলের পল্লী অবকাঠামো প্রস্তুত শীর্ষক প্রকল্প শীঘ্রই আরম্ভ হবে। ইতোমধ্যে একনেকের শেষ অধিবেশনে প্রকল্পটি অনুমোদন হয়েছে। প্রকল্পটিতে পীরগঞ্জ উপজেলাসহ এই অঞ্চলের মাস্টার প্ল্যানিংয়ের ডিপিপি ৩০ অক্টোবর মন্ত্রিপরিষদে পাস করে প্রিপারেশন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। রংপুর অঞ্চলের বৃহৎ প্রকল্পটি যাতে সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা যায় সেজন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে। রবিবার (১২নভেম্বর) দুপুরবেলা রংপুর জেলার পীরগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় অধিবেশনে শ্রেষ্ঠ অতিথির বক্তৃতায় উনি এসব কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশকে স্মার্ট করার জন্য হলে প্রত্যেকটি উপজেলাকে স্মার্ট করে তৈরি করে তুলতে হবে। পীরগঞ্জের কারেন্ট ঘাটতি পূরণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণসহ মানুষকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে নেওয়া হচ্ছে। এ থানায় মসজিদ, মন্দির ও শিক্ষা ইন্সটিটিউটের পর্যাপ্ত অগ্রগতি হয়েছে। আগামীতে পীরগঞ্জকে ১টি দৃষ্টিনন্দন ও স্মার্ট উপজেলা করার প্রিপারেশন রয়েছে।

তিনি আরও বলেন, পীরগঞ্জ প্রেসক্লাব আর পূর্বের মত নেই, প্রচুর সংস্কার হয়েছে। সকলের প্রচেষ্টায় আজকের পীরগঞ্জ প্রেসক্লাবকে এ অবস্থায় আনতে সক্ষম হয়েছি। এখানেও কিছু উন্নয়নের টাচ লেগেছে। এই প্রেসক্লাবে ইদানিং কাজ করার সুন্দর পরিবেশ তৈরি হয়েছে। ফিউচারে এই প্রেসক্লাবকে প্রযুক্তিগতভাবে আরও সমৃদ্ধ করা হবে, যাতে সাংবাদিকেরা দ্রুত বার্তা প্রেরণ করতে পারেন। পীরগঞ্জ প্রেসক্লাব পাঠাগারে আইনের বইসহ নানারকম শ্রেনীভেদ বই সরবরাহ করা হবে। পাঠাগারে সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখতে হবে, যাতে পীরগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষার্থীরাও এসে বই পড়তে পারে।

অনুষ্ঠানে পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, এটিএন বাংলার কারেন্ট অ্যাফেয়ার্স সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব, রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি প্রমুখ।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *