সফলতা অর্জনে পরিবেশ, স্বাস্থ্য ও শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে: হাবিবুন নাহার

সফলতা অর্জনে পরিবেশ-স্বাস্থ্য ও শিক্ষার উপর গুরুত্ব দেয়ার আহবান জানিয়েছেন বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলাচল ও সচেতনতার কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রস্তুতি সভায় এ কথা বলেন তিনি।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবেতেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্দেশ্য বাস্তবায়নে স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিধি অনুসরনসহ নানা দিক নির্দেশনা প্রদান করেন উপমন্ত্রী ।

প্রধান অতিথির বক্তব্যে হাবিবুন নাহার আর্ও বলেন, দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার সকল ধরনের ব্যাবস্থা গ্রহন করেছে। আমাদের শিশুরা যাতে ভবিষ্যাতে একজন সুস্বাস্থ্যের অধিকারী হয় এবং পরিবেশ গত ভাবে বেড়ে উঠতে পারে সে জন্য ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সচেতন হয়ে সঠিক ভাবে কাজ করতে হবে।

এ সভায় উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নিবার্হী কর্মকর্তা কমলেশ মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সহাকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজ বংশী, মেডকিলে অফিসার মলয় বিশ্বাসসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল কুদ্দুস, মাধ্যমিক বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা প্রধান শিক্ষক, মোংলা সরকারী কলেজ’র অধ্যাক্ষ, ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর এবং স্বাস্থ্যকর্মীরা ছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশ গ্রহন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *