সেনা ক্যাম্পে সামাজ সেবামূলক সংগঠন “আলোড়ন” এর বৃক্ষরোপণ কর্মসুচি

আলোড়নের বৃক্ষরোপন কর্মসূচি। ছবি: আলোড়ন
“সবুজে বাচি, সবুজ বাচাই, প্রিয় মাতৃভুমিকে সবুজে সাজাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটির লংগদু উপজেলার প্রত্যন্ত অঞ্চল উত্তর ইয়ারিং ছড়ি সেনা ক্যাম্পে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২০ জুন) বিকাল ৪ টায় তরুণ সামাজ সেবামূলক সংগঠন “আলোড়ন” এর উদ্যোগে এ বৃক্ষরোপণ কর্মসুচি পালিত হয়। সেনা ক্যাম্পের চারদিকে বিভিন্ন ফলজ গাছ লাগানো হয়।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর ইয়ারিং ছড়ির আর্মি ক্যাম্প কমান্ডার মোঃ বাবুল আরো উপস্থিত ছিলেন সামাজিক সেবামুলক সংগঠন আলোড়নের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আব্দুস সবুর, সাধারন সম্পাদক মোঃ খলিলুর রহমান, অর্থ সম্পাদক মোঃ আবুবকর ছিদ্দিক, সহ-সাংগঠনিক সম্পাদক ইয়াছিন, প্রচার সম্পাদক নুরহোসেন ও অন্যান্য সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ক্যাম্প কমান্ডার আলোড়ন সংগঠনকে ধন্যবাদ জানিয়ে বলেন এরকম কর্মসুচি একটি প্রত্যন্ত অঞ্চলের সাধারন মানুষের জন্য অনুপ্রেরণা যা ভবিষ্যতে সবার মাঝে লালিত হবে। সমাজের প্রত্যেক তরুন সমাজকে এরুপ কার্যক্রমে অংশ গ্রহনের জন্য আহবান জানান।

কর্মসূচিতে আলোড়নের সভাপতি মোঃ আব্দুস সবুর বলেন, সৃষ্টির ঊষালগ্ন থেকে মানুষ প্রকৃতির মনোরম পরিবেশেই বসবাস করে আসছে। আর প্রকৃতি তার পূর্নতা লাভ করে বৃক্ষ দ্বারা, পরিবেশ গাছপালা দ্বারা ভরপুর থাকলে মনে হয় প্রকৃতি আবার চির যৌবনা হয়ে উঠেছে, পরিবেশ রক্ষায় গাছপালার কোনো বিকল্প নাই।

তিনি আরো বলেন এই প্রত্যন্ত অঞ্চলে আলোড়ন পরিবারের কিছু  স্বপ্নবাজ তরুনদের নিয়ে আমাদের  পথচলা , আমরা  অসহায় দুস্ত মানুষকে নতুন ভোর দেখানোর তাগিদে মানবতার তরে কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য যে গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে এই সংগঠনটি প্রত্যন্ত অঞ্চলের গরিব, অসহায় ও এতিমদের মাঝেও ভিবিন্ন ফলজ চারা বিতরেন কর্মসুচি পালন করে ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *