হাটহাজারীতে করোনা জরুরী সেবার জন্য এ্যম্বুলেন্স দিলেন ব্যবসায়ী মনির

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে সকলের সর্বাত্মক প্রচেষ্টায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রতিষ্ঠা করতে যাওয়া “মেখল মানবিক আইসোলেশন সেন্টার” এর জন্য এ্যাম্বুলেন্স প্রদান করেছেন খাজা টায়ার হাউস এর মালিক ও বিশিষ্ট সমাজ সেবক মো. মনির।

হাটহাজারী উপজেলা এখন শুধু করোনার ঝুঁকির রেডজোনই নয়, জেলার সবচেয়ে বেশি সংখ্যক করোনায় আক্রান্ত রোগী এ উপজেলায়। আক্রান্ত রোগীদের সিংহভাগই নিজের ঘরে আইসোলেশনে রয়েছেন।

করোনাভাইরাসে সম্প্রতি হাটহাজারীর ইউনিয়ন পর্যায়ের বিপুল পরিমান নারী-পুরুষ আক্রান্ত হতে চলেছে। যাদেরকে নির্দিষ্ট সময় পর্যন্ত আইসোলেশনে রেখে নিয়মমাফিক ওষুধ সেবন করলেই সেরে উঠবেন তারা। কিন্তু নিরাপদ আইসোলেশন নিজ বাড়িতে অসতর্কতার দরুন গড়ে উঠছে না। তাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থানীয় পর্যায়ে আইসোলেশন সেন্টার নির্মানের পথে এগুচ্ছে স্থানীয় স্বেচ্ছাসেবীরা। অনেকে অক্সিজেন সিলিন্ডরের ব্যবস্থাও করেছেন।

এরই ধারাবাহিকতায় মেখলে এই আইসোলেশন সেন্টার নির্মাণের উদ্যোক্তা কাশেম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘আহবানে সাড়া দিয়ে মেখলের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক মনির তাহার এ্যাম্বুলেন্স বিনামূল্যে প্রদান করায় তাঁকে আমি ব্যাক্তিগত ও মেখল মানবিক আইসোলেশন সেন্টারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের সেবা কার্যক্রম পরিচালনায় এই এ্যাম্বুলেন্স একটি অত্যাবশ্যকিয় বাহন, যা রোগীদের হোম সেবা প্রদানে যথেষ্ট সহায়ক হবে তাছাড়া আগামী কয়েকদিন পর থেকেই উদ্বোধনের মাধ্যমে  এই আইসোলেশন সেন্টার কার্যক্রম শুরু করতে পারব আশা করি।”

উল্লেখ্য, মেখলের কৃতি সন্তান ডাক্তার আবু তৈয়বসহ আরো কয়েকজন ডাক্তারদের নিয়ে একটি টিম গঠন করা হয়েছে যেই চিকিৎসক টিম করোনায় আক্রান্ত রোগীদের সবসময় পর্যবেক্ষণ করবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *