বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে বিজয় মিছিলে যোগ দেন আগা খান মিন্টু এমপি ও গিয়াস উদ্দিন

বিপুল

বিপুল

পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে অর্জিত বিজয়ের ৫১ পূর্ণ হয়ে ৫২ বছর শুরু হচ্ছে। এ বিজয় উদযাপনে বিজয় র‌্যালি শুরু করেছে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ। দুপুর সোয়া দুইটায় শুরু হয় বিজয় মিছিল।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বিজয় মিছিলটি বের করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

বিজয় মিছিলের উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

এসময় বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে বিজয় মিছিলে যোগদান করেন ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি ও দারুসসালাম থানা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন।

মিছিলটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে শাহবাগ দিয়ে ড. কুদরত ই খুদা সড়ক (এলিফেন্ট রোড) দিয়ে মিরপুর রোড হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হবে।

বিজয় মিছিলে নেতৃত্ব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানকসহ দলটির কেন্দ্রীয় নেতারা।

ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি বলেন, জঙ্গিবাদী ও সাম্প্রদায়িক শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি আজ ষড়যন্ত্র শুরু করেছে বিজয়কে নস্যাৎ করতে। এসময় সব ষড়যন্ত্রকে পরাজিত করার অঙ্গিকার করেন।

তিনি আরও বলেন, এ অশুভ শক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে পরাজিত শক্তিকে প্রতিহত করবো। সম্পূর্ণভাবে পরাজিত করবো এই হোক আজকের শপথ। ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে পাকিস্তানের শাসন-শোষণ, জুলুম-অত্যাচার, নির্যাতন ও সকল বৈষম্য থেকে মুক্তি দিতে এবং তাদের অধিকার আদায়ে সারাজীবন ত্যাগ স্বীকার করেছেন।

দারুসসালাম থানা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার জনগণের অধিকারের জন্য কাজ করছে৷ তিনি ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন, দেশকে দারিদ্র্যের কষাঘাত থেকে মুক্তি দিতে সক্ষম হয়েছেন। সকল খাতে আজ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে। আমাদের অগ্রযাত্রাকে যারা বাধাগ্রস্ত করছে তাদের মোকাবিলা করতে হবে। সাধারণ মানুষের স্বার্থবিরোধী ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। দেশকে স্থিতিশীল রাখার জন্য আওয়ামী লীগ সরকার প্রস্তুত আছে।

মিছিলটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রী ও অঙ্গসংগঠনের নারী নেত্রীদের উপস্থিতি চোখে পড়ার মতো। নেতাকর্মীরা কেউ ট্রাকে, কেউ মিছিলে অংশ নিয়েছেন পায়ে হেঁটে। মিছিলে দেখা গেছে লাল-সবুজের আবহ।

এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের ব্যানারে নেতাকর্মীরা যোগ দিয়েছেন বিজয় মিছিলে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *