কালীগঞ্জে নারী সমাবেশ অনুষ্ঠিত!

নারী সম্মেলন

“কমলা রঙের বিশ্বে নারী’ বাধার পথ দেবেই পাড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে’ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজিত  আন্তর্জাতিক নারী দিবস উপক্ষে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলার সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে সামাজিক দূরুত্ব বজায় রেখে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লালয়া আক্তার বানু’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রবিউল হাসান,কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)আরজু মো.সাজ্জাদ হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান,প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল,তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে সমাজে নারীরা বিভিন্নভাবে অবহেলিত ছিলেন। আজ নারী নির্যাতন হলেও তার প্রতিকার হচ্ছে, নারীরা সরকারের বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছেন। পুরুষ শাসিত সমাজ ব্যবস্থায় বর্তমানে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীরা আজ কর্মমুখী হয়ে সাবলম্বী হচ্ছেন।

রক্তারা- নারীর অধিকার বাল্যবিবাহ,যৌতুক,নারীর সহিংসতা বন্ধের বিভিন্ন দিক আলোচনা করে।

বক্তারা আরও বলেন, নারী পূরুষের বৈষম্য দূর করে সমতার মাধ্যমে এই জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্নিমাণে তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। নারী দিবসে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সব ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও উপস্থিতি নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

Spread the love

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাট প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

Next Post

মিস করছি ক্যাম্পাসের চায়ের আড্ডা

বুধ নভে ২৫ , ২০২০
ক্যাম্পাসের আড্ডার সঙ্গী প্রিয় চা। চায়ের আড্ডায় ভরপুর হয়ে উঠে পুরো ক্যাম্পাস। ক্যাম্পাসে সবার সাথে সবার যোগাযোগ ধরে রাখার মাধ্যম হচ্ছে চায়ের কাপের আড্ডা। চায়ের কাপের আড্ডায় থাকে না কোনো সিনিয়র জুনিয়র ভেদাভেদ। সবাই একসাথে মেতে উঠে আড্ডায়। ক্যাম্পাসে সদ্য আসা জুনিয়র থেকে মাস্টার্স পাশ অথবা চাকুরী ক্ষেত্রে প্রবেশ করা […]