চট্টগ্রামে অর্ধ কোটি টাকার মৃগনাভী উদ্ধার; আটক দুই

ছবি সংগৃহিত

চট্টগ্রাম মহানগরের পাঁচলাইশ থানার মির্জারপুল এলাকায় অর্ধকোটি টাকার মৃগনাভী উদ্ধারের পাশাপাশি ‍দুইজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (২১ জুলাই) তাদের আটক করা হয় বলে জানান র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন।

আটক দুইজন হলেন, জোরারগঞ্জের পূর্ব দুর্গাপুর বদ্দার চৌধুরীহাটের মো. আনোয়ার হোসেনের ছেলে মো. তৌহিদ (২৬) ও পিরোজপুরের মঠবাড়িয়ার বিরুখালীর হোসেন আলী হাওলাদারের ছেলে মো. তৈয়েবুর রহমান (৩২)।

মো. মাহমুদুল হাসান মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মির্জারপুল এলাকায় অভিযান চালিয়ে অর্ধকোটি টাকা মূল্যের মৃগনাভীসহ দুইজনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

র‍্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. মুশফিকুর রহমান বলেন, মৃগনাভী দিয়ে সুগন্ধি বানানো থেকে শুরু করে বিভিন্ন ওষুধ তৈরি করা হয়। হারবাল চিকিৎসা ও যৌন শক্তি বৃদ্ধির কাজেও মৃগনাভী ব্যবহার হয় বলে জেনেছি। তবে মৃগনাভী সংরক্ষণ ও পরিবহন অবৈধ। চক্রটি মৃগনাভী দেখিয়ে প্রতারণা করে আসছিল। তাদের বিভিন্ন গ্রুপ আছে যারা এ কাজের সঙ্গে জড়িত।

Spread the love

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

Leave a Reply

Your email address will not be published.

Next Post

বিদেশি বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠানো আরও সহজ করলো বাংলাদেশ ব্যাংক

বুধ জুলা ২২ , ২০২০
কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি ছাড়াও লভ্যাংশের টাকা নিজ দেশে পাঠাতে পারবেন বিদেশি শেয়ারহোল্ডাররা। বিদেশিদের জন্য নিজ দেশে রেমিটেন্স পাঠানোর এই প্রক্রিয়া আরও সহজ করলো বাংলাদেশ ব্যাংক। এখন থেকে লভ্যাংশ বাবদ অর্থ নিজ দেশে প্রেরণের ক্ষেত্রে সংশ্লিষ্ট ডকুমেন্ট পরীক্ষা-নিরীক্ষার জন্য বাংলাদেশ ব্যাংকে প্রেরণ করতে হবে না। তবে লভ্যাংশ প্রেরণের সাধারণ নির্দেশনা অনুসরণ […]