চীনে বানিজ্যিক ফ্লাইট শুরু হচ্ছে, যাত্রীদের করোনা টেস্ট বাধ্যতামূলক

চীনে আভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চলাচল আবার শুরু হচ্ছে। তবে মেনে চলতে হবে নানা বিধিনিষেধ। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বিমানযাত্রীদের দেহে কোভিড-১৯ পরীক্ষা করা বাধ্যতামূলক করেছে চীন। সোমবার এ ঘোষণা দেয় সিভিল এডমিনিস্ট্রেশন অব চায়না।

চীনের বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছেন, বিমান যাত্রীরা তাদের ফ্লাইট বুক করার পর বিমানে আরোহণের আগেই করোনায় আক্রান্ত এটির প্রমাণ দিতে হবে। অর্থাৎ দেখাতে হবে তাদের সাম্প্রতিক করোনা ভাইরাস টেস্টের ফল নেগেটিভ এসেছে।

সিভিল এডমিনিস্ট্রেশন অব চায়না জানিয়েছে, ফ্লাইটের তারিখের অন্তত ৫ দিন আগে যাত্রীদের নিউক্লিক এসিড টেস্ট করতে হবে। সেই সংশ্লিষ্ট দেশের চীনা দূতাবাসের অনুমোদিত প্রতিষ্ঠানের মাধ্যমে এই টেস্ট করাতে হবে।

আরও পড়ুন: নেপালে ৩ মন্ত্রণালয়ের সামনে বোমা

আরো জানানো হয়, যারা করোনা ভাইরাস নেগেটিভ ফলের প্রমাণ দেখাতে পারবে না, তাদের বিমানে আরোহণ করতে দেয়া হবে না।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তবে চীনা কর্তৃপক্ষ এই মহামারিকে মোটামুটি নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হয়েছে। বিবিসি।

আন্তর্জাতিক ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফেসবুক ইউটিউবে অপপ্রচার, একাধিক ফেক আইডির বিরুদ্ধে সেলিম খানের জিডি

মঙ্গল জুলা ২১ , ২০২০
ফেসবুক ও ইউটিউবে ফেক আইডি খুলে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে কয়েকটি আইডির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মো: সেলিম খান। মঙ্গলবার (২১ জুলাই ) দুপুরে চাঁদপুর সদর মডেল থানায় তিনি এই সাধারণ ডায়েরি করেন। সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্মীপুর মডেল […]