অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রেখে করোনা মোকাবিলা করতে হবে

‘কোভিড-১৯ থেকে বাঁচাতে হলে মানুষকে মাস্ক পরাতে সচেতনতা সৃষ্টি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রেখে করোনা মোকাবিলা করতে হবে। এই করোনার কারণে বৈশ্বিক অর্থনৈতিক যখন মন্দা ভাব পরিলক্ষিত হচ্ছে, তখন কিন্তু বাংলাদেশের মানুষ করোনা জয় করেই অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখতে অবদান রাখছে। বিশেষ করে কৃষিক্ষেত্রে। এজন্য আমাদের স্বাস্থ্য বিভাগ, পুলিশ বিভাগ, সিভিল প্রশাসন, ব্যবসায়ী কমিউনিটি, সেনাবাহিনী ও গণমাধ্যমসহ সব পক্ষকে সমন্বিতভাবে কাজ করতে হবে।’

বুধবার (২৬ আগস্ট) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু জাফরের সভাপতিত্বে বিভিন্ন সেক্টরের ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব (লালমনিরহাট জেলার দায়িত্বপ্রাপ্ত) মো. মেসবাহুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মতবিনিময় সভায় সরাসরি অংশ গ্রহণের পাশাপাশি অনলাইনে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সংবাদকর্মীসহ বিভিন্ন পক্ষের ব্যক্তিরা আলোচনায় অংশ নেন।

মতবিনিময় শেষে প্রধান অতিথি মো. মেসবাহুল ইসলাম জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বালারডাঙা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপস্থিত তিস্তা নদীর তীরবর্তী নদী ভাঙা ৬৭টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো ত্রাণসামগ্রী প্রদান করেন। এরপর তিনি আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *