আজ থেকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু

সাম্প্রতিক ছবি

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৪ মার্চ থেকে ৩0 মে পর্যন্ত প্রায় ৬৬ দিন পরে বন্ধ থাকা দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে আজ  ।

কাঁঠালবাড়ি লঞ্চ মালিক সমিতির পক্ষ থেকে  এ তথ্য নিশ্চিত করা হয়েছে ।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৪ মার্চ থেকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে বন্ধ রাখা হয় লঞ্চ ও স্পিডবোট।

তবে লঞ্চ ও স্পিডবোট বন্ধ রাখা হলেও বন্ধ ছিল না জরুরি পারাপারের জন্য ফেরি চলাচল । সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৩১ মে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে চালু হচ্ছে অফিস, শপিংমলসহ সকল ব্যবসায় প্রতিষ্ঠান । সেই ধারাবাহিকতায় ঢাকার সাথে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে স্বাস্থ্যসেবা মেনে চালু হচ্ছে লঞ্চ ও স্পিডবোট চলাচলও।

এদিকে কাঁঠালবাড়ি ঘাট লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান জানান, করোনা সংক্রমণ ঠেকাতে  প্রায় ৬৬ দিন ধরে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। আজ রবিবার থেকে অন্যান্য রুটের মতো এই  কাঁঠালবাড়ী রুটেও লঞ্চ চালু হচ্ছে। তবে লঞ্চে স্বাস্থ্যসেবা মেনে যাত্রী পারাপার করা হবে।

কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, আজ রবিবার সকাল থেকে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে কাঠালবাড়ি ও শিমুলিয়া উভয় ঘাটের লঞ্চ মালিক সমিতির নেতৃবৃন্দসহ অন্যান্যদের সাথে  এ বিষয়ে মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *