করোনা ভাইরাসে বিশ্বে পঞ্চম ভারত

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় রেকর্ড অব্যাহত প্রতিবেশি দেশ ভারতে। রবিবার নতুন করে আক্রান্ত হলেন প্রায় ১০ হাজার মানুষ।

রবিবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯৭১ জন। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যায় এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যাও পৌঁছে গেল প্রায় আড়াই লক্ষে। রবিবার সকালের হিসেবে দেশটিতে মোট আক্রান্ত ২ লক্ষ ৪৬ হাজার ৬২৮।

রবিবারের এই আক্রান্তের পরিসংখ্যান আসার পর বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলির তালিকায় আরও এক ধাপ উপরে উঠে এল ভারত। এখন ভারতের স্থান পঞ্চম। ভারতের চেয়ে বেশি কোভিড আক্রান্ত রয়েছে মোট চারটি দেশে— আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন। রবিবারের এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে স্পেনেরও উপরে উঠে এল ভারত।

দেশটিতে উদ্বেগ বাড়ছে মৃতের সংখ্যা নিয়েও। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৮৭ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৬,৯২৯। মৃতের তালিকায় এখনও শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২,৬৬৯ জনের। এর পর ক্রমান্বয়ে রয়েছে গুজরাত (১,২১৯), দিল্লি (৭৬১), মধ্যপ্রদেশ (৩৯৯), পশ্চিমবঙ্গ (৩৮৩), উত্তরপ্রদেশ (২৫৭), তামিলনাড়ু (২৫১), রাজস্থান (২৩১) এবং তেলঙ্গানার (১২৩) মতো রাজ্য।

মৃতের মতো করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাতেও দেশটির মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র (৮২,৯৬৮)। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৫২। আক্রান্তের সংখ্যায় এর পর ক্রমান্বয়ে রয়েছে দিল্লি (২৭,৬৫৪), গুজরাত (১৯,৫৯২), রাজস্থান (১০,৩৩১), উত্তরপ্রদেশ (৯,৭৩৩), মধ্যপ্রদেশ (৯,২২৮), পশ্চিমবঙ্গ (৭,৭৩৮), কর্নাটক (৫,২১৩), অন্ধ্রপ্রদেশ (৪,৫১০), বিহার (৪,৯১৫), হরিয়ানা (৩,৯৫২), তেলঙ্গানা (৩,৪৯৬), জম্মু-কাশ্মীর (৩,৪৬৭), ওড়িশা (২,৭৮১), পঞ্জাব (২,৫১৫) এবং অসমের (২,৩৯৭) মতো রাজ্য।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *