কালিহাতীর বীরবাসিন্দায় বেইলি ব্রিজের বেহাল দশা

কালিহাতী

কালিহাতী

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নের নোন্দাকুড়ি বেইলি ব্রিজটি এই এলাকার মানুষের জন্য মরণ ফাঁদে পরিনত হয়েছে।

ব্রিজটির পাটাতন দেবে যাওয়ায় এর উপর দিয়ে জীবণের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে বিভিন্ন ধরণের যানবাহন ও সাধারণ মানুষ।

সরেজমিন দেখা যায়, বিকল্প কোন সড়ক না থাকার কারণে এই বেইলি ব্রিজটির উপর দিয়ে বড়চওনা, ধলাপাড়া, দেওপাড়া, পারখীসহ উপজেলার বিভিন্ন গ্রামের হাজার হাজার মানুষ ও ভ্যান, রিকশা, সিএনজি, ইজিবাইক, মোটরসাইকেল নিয়ে পারাপার হচ্ছে। শুধু হালকা যানবাহনই নয়, এই ব্রিজ দিয়ে পারাপার হয় পিকআপ ভ্যান ও পণ্যবাহী ট্রাকের মতো ভারি যানবাহনও। তাই যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছে স্থানীয় বাসিন্দারা।

অটোরিকশা চালক সাহেব আলী বলেন, আমরা গরীব মানুষ। গাড়ি না চালাতে পারলে খামু কি? বিকল্প কোন রাস্তা নেই। তাই জীবণের ঝুঁকি নিয়েই আমাদের প্রতিদিন গাড়ি চালাতে হয়।

একই কথা সিএনজি চালক আমিনুলের কন্ঠেও। তিনি অতি দ্রুত ব্রিজটি মেরামতের দাবি জানান।

পারখী গ্রামের কলেজ শিক্ষক মাজহারুল ইসলাম বলেন, ব্রিজটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বড় ধরণের দুর্ঘটনা এড়াতে জরুরি ভিত্তিতে বেইলি ব্রিজটি মেরামত করা প্রয়োজন বলেও তিনি মনে করেন।

বীরবাসিন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছোহরাব আলী বলেন, বিষয়টি আমি উপজেলা সমন্বয় কমিটির সভায় জানানোর পর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ যথাযথ কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা ব্রিজটি মেরামতের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা তানজিন অন্তরা জানান, বিষয়টি জানার পর আমি এলজিডি’র নির্বাহী প্রকৌশলীকে জানিয়েছি। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে রিপোর্ট করেছেন। অতি দ্রুত সময়ের মধ্যে ব্রিজটি মেরামত করা সম্ভব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *