কুড়িগ্রামে দরজার হ্যাজবল ভেঙ্গে মসজিদের টাকা চুরি, ১০টি দান বাক্স মিললো ঝোপে

কুড়িগ্রাম পৌর এলাকার ভেলাকোপা সংলগ্ন উত্তর মরাকাটা গ্রামের অালহাজ্ব বছির উদ্দিন জামে মসজিদের দরজার হ্যাজবল ভেঙ্গে দান বাক্সের টাকা চুরি করে নিয়ে গেছে চোরেরা।

শুক্রবার (২৮ আগস্ট) গভীর রাতে চুরির এ ঘটনাটি ঘটেছে।

মুছল্লীরা জানান, প্রতিদিনের নেয় এশার নামাজ শেষে মসজিদের দরজা তালাবদ্ধ রেখে ঈমাম, মুয়াজ্জিনসহ আমরা মুছল্লীরা নিজ নিজ বাড়িতে চলে যাই। পরে ফজরের নামাজের আযান দেওয়ার জন্য মুয়াজ্জিন মসজিদের তালা খুলতে গিয়ে দেখেন দরজার হ্যাজবল ভাঙ্গা এবং দরজা খোলা। পরে মসজিদের ভেতরে প্রবেশ করে আলমারীতে থাকা টাকা ভর্তি ১০টি দান বাক্স দেখতে না পেয়ে আমাদেরকে অবহিত করেন। মুয়াজ্জিন ও আমরা মুছল্লীরা অনেক অনেক খোঁজাখুঁজির পর মসজিদ মাঠ সংলগ্ন কবর স্থানের ঝোপে তালা ভাঙ্গা অবস্থায় টাকা শুন্য অবস্থায় ১০টি দান বাক্স খুঁজে পাই। তবে কে/কেহারা এ ন্যাক্কারজনক কাজটি করেছি আমরা জানি না। তবে আমাদের ধারনা নেশাখোর ও মাদকাসক্ত ছেলেরা নেশার টাকা যোগান দেয়ার জন্য এই জঘন্য কাজটি করতে পারে বলে আমরা ধারণা করছি।

স্থানীয় কাউন্সিলর জমসেদ আলী টুংকু বলেন, আমাকে কেউ বিষয়টি অবগত করেনি। মসজিদের টাকা চুরি অত্যন্ত জঘন্য একটি কাজ। আশা রাখি চোর ও নেশাখোরদের দমনে পুলিশ প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন: দুপুরে নিখোঁজ হওয়া বৃদ্ধের মরদেহ সন্ধ্যায় নদী থেকে উদ্ধার

এবিষয়ে মসজিদ কমিটির সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু জানান, টাকা ভর্তি ১০ টি দান বাক্সে ঠিক কতো টাকা সঞ্চয় ছিলো এটা আমাদের অনুমান নেই। তবে ১০টি দান বাক্সের তালা ভেঙ্গে টাকা চুরি করা হয়েছে। ইতিপূর্বেও অত্র মসজিদে এরকম চুরির ঘটনা ঘটেছে। আমরা এখন পর্যন্ত প্রশাসনকে বিষয়টি অবগত করিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *