চবির ঝর্ণা কেড়ে নিল আরও এক প্রাণ

নিহত সাইফুর রহমান মুন্না

প্রাকৃতিক সৌন্দর্যের অধিকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের ঝর্ণা কেড়ে নিল আরও একটি তাজা প্রাণ। পা পিছলে ঝর্ণায় পড়ে সাইফুর রহমান মুন্না (২৫) নামের এক তরুণের মৃত্যু হয়েছে। নিহত মুন্নার হাটহাজারী কলেজের রাজনীতি বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

সোমবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১০টার দিকে চবির নির্মাণাধীন নতুন কলা অনুষদের পেছনের ঝর্ণায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মো. আবু সাঈদ সাকিব বলেন, ক্যাম্পাসের পাশের পাহাড়ে সবজির বাগান রয়েছে মুন্নাদের। সেখান থেকে ফেরার পথে ঝর্ণার পাশ দিয়ে আসার সময় পা পিছলে পড়ে যান তিনি।

হাটহাজারী ফায়ার স্টেশনের সহকারী কর্মকর্তা ও টিম লিডার মো. আবু জাফর বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। শহর থেকেও একটি ডুবুরি টিম উদ্ধার অভিযানে যোগ দেয়। চার সদস্যের ডুবুরি টিমের টানা দুই ঘণ্টার চেষ্টায় মরদেহ উদ্ধার করা হয়।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘কয়েকজন বহিরাগত যুবক ঝর্ণার দিকে যায়। তাদের একজন ঝর্ণায় পড়ে নিখোঁজ হওয়ার খবর পেয়ে আমরা নিরাপত্তা দপ্তর ও ফায়ার সার্ভিসের সহায়তায় উদ্ধার অভিযান চালাই। ঝরনার পানি থেকে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধান করা হয়েছে।

আারও পড়ুন: চট্টগ্রামে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে তিন ফার্মেসিকে জরিমানা

প্রসঙ্গত এর আগে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ বিভাগের প্রথমবর্ষের দুই শিক্ষার্থী এ ঝর্ণায় পড়ে নিখোঁজ হন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মৃত অবস্থায় তাদের উদ্ধার করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *