চবির ৩৫১ কোটি ৮৫ লক্ষ টাকার বাজেট অনুমোদন

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২০২১ আর্থিক সালের বাজেট ৩৫১ কোটি ৮৫ লক্ষ টাকা এবং ২০১৯-২০২০ আর্থিক সনের সংশোধিত বাজেট ৩৪১ কোটি ১৫ লক্ষ টাকা অনুমোদন দেওয়া হয়েছে।

শনিবার (২৭ জুন) সকালে নগরীর বাদশা মিয়া সড়কে চবি চারুকলা ইনস্টিটিউটের কনফারেন্স রুমে শারীরিক দূরত্ব বজায় রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৬তম যৌথসভা এ অনুমোদন দেন।

বাজেট বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, এবারের বাজেটে  বিশ্ববিদ্যালয় একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। সরকারের গৃহীত কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে শিক্ষা-গবেষণার মান অধিকতর বাড়াতে চবি প্রশাসনimageকার্যকর উদ্যোগ গ্রহণ করেছে। করোনা ভাইরাসের এ মহামারীতে শিক্ষা-গবেষণার ক্ষতি পুষিয়ে ওঠতে চবি প্রশাসন কর্তৃক ইতোমধ্যে অনলাইনে ক্লাস নেওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট পর্ষদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছি যা অচিরেই দৃশ্যমান হবে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বিশ্ববিদ্যালয় পরিচালনা, শিক্ষা-গবেষণার অধিকতর মান বৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়ন, সম্পদ সুরক্ষা ও এর যথাযথ ব্যবহার এবং উচ্চ শিক্ষা ও গবেষণার বিরাজমান পরিবেশ সমুন্নত রাখাসহ সর্বোপরি  বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে তাঁর কর্মপ্রচেষ্টা অব্যাহত থাকবে।

আরও পড়ুন: চলতি শিক্ষাবর্ষ আগামী মার্চ পর্যন্ত বাড়তে পারে, কমতে পারে সিলেবাস: শিক্ষামন্ত্রী

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, অনলাইনে অংশগ্রহণ করেন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও চবি সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং এফসি সদস্য প্রফেসর ড. ইমরান হোসেন, প্রফেসর ড. সুলতান আহমেদ, অনলাইনে অংশগ্রহণ করেন এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া প্রমুখ।

সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) এফসি সচিব মো. ফরিদুল আলম চৌধুরী বাজেট উপস্থাপন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *