পরিক্ষা না করেই রিপোর্ট প্রদান; এক লাখ টাকা জরিমানাসহ প্রতিষ্ঠান সিলগালা

অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী

রোগীদের কাছ থেকে নমুনা নিয়ে পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়ার দায়ে চট্টগ্রামের বোয়ালখালীর নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি প্রতিষ্ঠানটি সিলগালাও কিরা হয়েছে।

বুধবার (১৫ জুলাই) বিকেলে বোয়ালখালীর শাকপুরা চৌমুহনী বাজার এলাকায় নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় ও প্রতিষ্ঠান সিলগালা করার আদেশ দেন।

ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে কয়েকটি মেশিন থাকলেও রোগীদের কাছ থেকে স্যাম্পল নিয়ে তা মেশিনে পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়া হচ্ছিলো। ‘এই জন্য ডায়াগনস্টিক সেন্টারের প্যাডে আগেই ল্যাব টেকনেশিয়ান এবং ডাক্তারের সই নিয়ে রাখা হয়। পরে মনগড়া রিপোর্ট বানিয়ে ওই প্যাডে প্রিন্ট দেওয়া হয়।’

তিনি আরও বলেন, নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে কোনো প্রশিক্ষিত ল্যাব টেকনেশিয়ান বা ল্যাব সহকারী ছিলেন না। প্যাডে যে চিকিৎসকের সই ছিলো- তিনিও এই বিষয়ে কিছু জানেন না বলে আমাদের জানিয়েছেন।
‘এইসব অপরাধ আমলে নিয়ে নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টার আমরা সিলগালা করে দিয়েছি। প্রতিষ্ঠানের মালিক আবু নইমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

আরও পড়ুন: চাঁদপুরে বিপদসীমার উপর দিয়ে মেঘনার পানি; ক্ষতিগ্রস্ত শহর রক্ষা বাঁধ 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুনের নির্দেশনায় বোয়ালখালীতে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *