মুরাদনগর কাজী নোমান ডিগ্রী কলেজ চলছে স্বেচ্ছাচারিতায়, ক্ষোভে ফুসছেন শিক্ষক শিক্ষার্থী

মুরাদনগর

মুরাদনগর

কুমিল্লা মুরাদনগর কাজী নোমান ডিগ্রী কলেজে পবিত্র মাহে রমজান মাসে সরকারী ছুটির সিদ্ধান্ত তোয়াক্কা না করে চলছে ক্লাস। সরকারী সিদ্ধান্ত অনুসারে সারাদেশে পবিত্র মাহে রমজান উপলক্ষে আল্লাহর ইবাদতের লক্ষ্যে মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের আদেশ রয়েছে। তারপরেও কলেজ খোলা থাকায় রাগে ক্ষোভে ফুঁসছে কলেজটির শিক্ষক শিক্ষার্থীরা। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে প্রতিবাদী স্ট্যাটাস ও দিয়েছেন।
নাম প্রকাশ না করার শর্তে কলেজটির একজন প্রভাষক বলেন, ” পবিত্র মাহে রমজান মাসে মহান আল্লাহে্র হুকুম পালন করা লাগে। সারাদিন রোজা থেকে কলেজে ক্লাস নিয়ে আমরা আল্লাহে্র ইবাদত ঠিকমতো করতে পারিনা। বিধর্মী কিছু শিক্ষকের প্ররোচনায় অধ্যক্ষ স্যার কলেজ খোলা রেখেছেন। শিক্ষার্থীরা ও শিক্ষকরা কেউই খুশি নয় কলেজ খোলা থাকায়। “
একাদশ শ্রেণির ছাত্র ফাহিম বলেন, ” রোজা রেখে কলেজে যেতে ভালো লাগেনা। আর রোজায় না খেয়ে পড়া মাথায় ডুকে না। কলেজ না গেলে নাকি জরিমানা করে তাই ভয়ে ভয়ে কলেজে যাই। বাপ সারাদিন কষ্ট করে ইনকাম করে সামান্য টাকা। জরিমানা যদি সব দেই খামু কি? সারাদিন কলেজ করে ক্লান্ত শরীরে পবিত্র কোরআন শরীফ পড়ার সময় পাইনা। যদি কোরআন শরীফ না পড়তে পারি তাহলে রোজা রেখে লাভ কী হল?
এ বিষয়ে কলেজটির অধ্যক্ষ সাদেকুল ইসলামকে একাধিকরাব ফোন করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *