যশোরের  আরবপুর ইউনিয়নের  উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী নৌকার মাঝি

যশোর সদর উপজেলার  আরবপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ফলাফল প্রকাশিত  হয়েছে। বুধবার(২রা নভেম্বর)সন্ধ্যায় বেসরকারীভাবে সদর উপজেলা পরিষদ থেকে এ ফলাফল ঘোষনা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদল চন্দ্র অধিকারী। এ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শাহারুল ইসলাম বিপুল ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নৌকা প্রতীকে শাহারুল ইসলাম ৯ হাজার ৬শত ৯৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী শহিদুজ্জামান শহিদ আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৮৪ ভোট এবং আসাদুজ্জামান খোকন চশমা প্রতীকে ৩ হাজার ১৮ ভোট পেয়েছেন।

সকাল ৮ টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত ১৬ টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শাহারুল ইসলাম ৪ হাজার ৬১৫ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। বুধবার ইভিএমে ভোটগ্রহণের পর ফলাফল ঘোষণা করা হয়।

যশোর সদর উপজেলা আরবপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে ১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তার মধ্যে চাঁদপুর এবতেদায়ী মাদরাসা কেন্দ্রে নৌকা ৭৭৫, আনারস ৩৬৮, চশমা পেয়েছে ১২৪ ভোট। বালিয়া ভেকুটিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৮৪১, আনারস ২৮৮ ও চশমা প্রাপ্ত ভোট ৬১। বালিয়া ভেকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৮৩০, আনারস ৩৭২ ও চশমা ৩৯ ভোট পেয়েছে। মুক্তেশ্বরী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৮৩৩, আনারস ২৩১ ও চশমা ১০৯ ভোট পেয়েছে। ভেকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৮৪৩, আনারস ২৮৬ ও চশমা ১০১ ভোট পেয়েছে। আদর্শ সুজলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৪০৩, আনারস ৩১৬ ও চশমা ১৪১ ভোট পেয়েছে। সুজলপুর বর্ণমালা বিদ্যাপীঠ-২ কেন্দ্রে নৌকা ৪০১, আনারস ৩৫৪ ও চশমা ১৩৭ ভোট পেয়েছে। খোলাডাঙ্গার বর্ণমালা বিদ্যাপীঠ কেন্দ্রে নৌকা ২৫৭, আনারস ২৯৬ ও চশমা ৪৩৯ ভোট পেয়েছে। খোলাডাঙ্গা কর্মজীবী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ২০১, আনারস ১৪১ ও চশমা ৬১০ ভোট পেয়েছে। খোলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ২৪০, আনারস ১৩১, চশমা ৫৬৬ ভোট পেয়েছে। মন্ডলগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে (দ্বিতীয়তলা) নৌকা ৫৭৫, আনারস ৩৬৪ ও চশমা ১৮৭ ভোট পেয়েছে। মন্ডলগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয় (নিচতলা) কেন্দ্রে নৌকা ৫৭৩, আনারস ২৮৪ ও চশমা প্রতীক পেয়েছে ১৫০।

কৃষ্ণবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৬৯১, আনারস ২৬৯ ও চশমা ৫৩ ভোট পেয়েছে। মালঞ্চি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৪৪০, আনারস ৪১৯ ও চশমা ৬৮ ভোট পেয়েছে। পতেঙ্গালী এডাস স্কুল কেন্দ্রে নৌকা ৭৭৫, আনারস ৪৪১ ও চশমা ১৬২ ভোট পেয়েছে। ধোপাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ১০২১, আনারস ৫২৪ ও চশমা ৭১ ভোট পেয়েছে।

এ নির্বাচন নিয়ে নৌকা ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সংঘাতের আশঙ্কা ছিলো। এ আশঙ্কায় প্রস্তুত  থেকেছে প্রশাসন। নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের ৪ টি স্ট্রাইকিং ফোর্স, ৫ টি মোবাইল টিম, ৪টি চেকপোস্ট, এক প্লাটুন বিজিবির সদস্য, র‌্যাবের ২ টি মোবাইল টিম নিয়োজিত ছিলো। এছাড়া ১৬ টি ভোট কেন্দ্রের প্রতিটিতে ১০ জন পুলিশ ও ৬ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করেন। ফলে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়নের সকল কেন্দ্রেই ভোট শুরুর প্রথম দিকে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করে ভোটারের উপস্থিতি।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান বলেন, আরবপুর ইউনিয়নবাসীকে আমরা সুষ্ঠু, সুন্দর এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি নির্বাচন উপহার দিয়েছি। এবার ১৬টি কেন্দ্রে ৮৯টি বুথে ৩২ হাজার ৮০০ ভোটার ছিলো। ভোট দিয়েছেন ১৭ হাজার ৮০১ জন।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি পরিদর্শন শেষে অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) বেলাল হোসাইন সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ইউনিয়নে ভোট গ্রহণ হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *