শার্শায় আয়াকে উত্যক্তের কারনে মাদ্রাসা শিক্ষক বরখাস্ত

বরখাস্ত শিক্ষক আলিমুর রহমান

শার্শার পল্লীতে মাদ্রাসার আয়া’কে উত্যক্তের ঘটনায় এক শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। শিক্ষককে বরখাস্তের ঘটনায় জামায়াত নেতার সিরাজের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে আয়া’র পরিবার।অভিযোগ সুত্রে জানা যায়, শার্শার লাউতাড়া রাবেতাতুল উলুম দাখিল মাদ্রাসার এবতেদায়ি মৌলভী শিক্ষক আলিমুর রহমান একই প্রতিষ্ঠানের মহিলা আয়াকে প্রায়ই শরীরের বিভিন্ন স্থানে হাত দিয়ে উত্যক্ত করে আসছিল। তিনি বারবার নিষেধ করা সত্ত্বেও লম্পট শিক্ষক বাধা মানেনি। সম্প্রতি আবারো একইভাবে উত্যক্ত করলে তিনি প্রতিবাদ করে ওঠে। শিক্ষক আলিমুর তার মুখ চেপে ধরে। এ সময় আয়ার কন্যা সন্তান বিষয়টি দেখে ফেললে শিক্ষক সেখান থেকে সরে পড়ে। গত ৩সেপ্টেম্বর ঘটনাটি প্রতিষ্ঠানটির সভাপতি বরাবর সু-বিচার দাবি করে উক্ত আয়া লিখিত অভিযোগ দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে গত ১০সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির অভ্যন্তরে তদন্ত কমিটির সামনে আয়া সহ তার ৫বছরের কন্যা সন্তান ঘটনার সত্যতা তুলে ধরেন। ফলে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ উক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন। এ ঘটনায় লাওতাড়া গ্রামের জামায়াত নেতা সাবেক মেম্বর সিরাজুল ইসলাম সিরাজ গত ২৮সেপ্টেম্বর সন্ধ্যায় আয়ার পিতা ইমাম লোকমান হোসেনকে হত্যার হুমকি দেয়। অভিযোগ তুলে না নিলে উক্ত বিধবা আয়াকে গ্রাম ছাড়া করার হুমকিও দেন।

প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষক জানান, উক্ত শিক্ষক আলিমুর রহমান এ ধরনের কর্মকান্ডসহ বিভিন্ন অপকর্ম করে আসছেন দীর্ঘদিন ধরে। তার উক্ত গ্রামে বাড়ি হওয়ায় অধিকাংশ শিক্ষককে মারধরসহ হুমকি ধামকি দিয়ে আসছে। তার দাপটের কারনে সকল শিক্ষক কর্মচারি অসহায় হয়ে পড়েছে। উক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রতিষ্ঠানটির সুপারকেও মারধরের অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে উক্ত আয়া’র কাছে জানতে চাইলে তিনি আমাদের প্রতিবেদককে পূর্বের ঘটনা সহ ঘটনার সত্যতা স্বীকার করেন।

শিক্ষক আলিমুর রহমান এ বিষয়ে জানান, আমাকে প্রতিষ্ঠান থেকে সরানোর জন্য একটি মহল ষঢ়যন্ত্র করে চলেছে। এ ঘটনাও ষঢ়যন্ত্রের একটি অংশ।

এ ব্যাপারে প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি আকরাম আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টির সত্যতা মেলায় উক্ত শিক্ষককে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। বিষয়টির তদন্ত করলে আপনারাও জানতে পারবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুরের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

 

মর্নিংনিউজ/বিআই/এআর

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *