করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৮৯৬,১২৭

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৯৬ ১২৭ জনে।

জেএইচইউর তথ্য অনুসারে, বিশ্বের ১৮৮টি দেশে এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭৪ লাখ ৭৭ হাজারের বেশি মানুষ।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৩ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৮৯ হাজার ৬৩৯ জন।

এদিকে সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪২ লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৭২ হাজার ৭৭৫ জনের।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪১ লাখের বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৭ হাজার ৪৬৪ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আন্তর্জাতিক ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়াবহ বিস্ফোরণের শিকার আফগান ভাইস প্রেসিডেন্ট, নিহত ২, আহত ২০

বুধ সেপ্টে ৯ , ২০২০
আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে লক্ষ্য করে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত দুইজনের প্রাণহানিসহ ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, বুধবার (৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে কাবুলের রাস্তার পাশে ওই বিস্ফোরণ ঘটানো হয়। তবে ভাইস প্রেসিডেন্ট এখনো […]