স্যাভলন নিয়ে এলো নতুন ‘স্যাভলন সুরক্ষা’ সেবা

ছবি: সংগৃহিত

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে ব্যবসা বাণিজ্য, শিক্ষা প্রতিষ্ঠান। একই সঙ্গে অনেক প্রতিষ্ঠানে সঠিক স্বাস্থ্যবিধি না মানার কারণে বাড়ছে সংক্রমণের হার। এ পরিস্থিতি থেকে সুরক্ষা নিশ্চিত করতে দেশের এক নম্বর অ্যান্টিসেপ্টিক ব্র্যান্ড, স্যাভলন নিয়ে এলো নতুন ‘স্যাভলন সুরক্ষা’ সেবা।

বুধবার (২২ জুলাই)  এ উপলক্ষে রাজধানীর এসিআই সেন্টারে সংবাদ সম্মেলেনের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর। এছাড়াও ছিলেন বিজনেস ডিরেক্টর কামরুল হাসান এবং বিজনেস ম্যানেজার জামান আসিফ আহমাদ, এসিআই ফার্মাসিউটিক্যালস এর ডিরেক্টর অব অপারেশনস ইমাম আহমেদ ইশতিয়াক, এসিআই হেলথকেয়ার লিমিটেড এর ডিরেক্টর, কোয়ালিটি অপারেশনস এ বি এম মাহফুজ উল আলম।

‘স্যাভলন সুরক্ষা’ সেবার অধীনে স্যাভলনের দক্ষ টিম বিভিন্ন প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধে সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ইন্সপেকশন পরিচালনা করবে। এছাড়াও এ সেবার আওতায় থাকবে কনসালটেন্সি, স্বাস্থবিধি বিষয়ক প্রশিক্ষণ, ডিকন্টামিনেশনসহ সার্টিফিকেশনের ব্যবস্থা যা যেকোন প্রতিষ্ঠানকে দীর্ঘমেয়াদি সুরক্ষা দেবে। এ টিমের সঙ্গে কাজ করবে অভিজ্ঞ ভাইরোলজিস্ট ও মাইক্রোবায়োলজিস্ট নিয়ে গঠিত একটি স্পেশালাইজড টিম।

একটি প্রতিষ্ঠানে করোনা ঝুঁকির সার্বিক অবস্থার চিত্র বের হয়ে আসবে এ সার্ভিসের মাধ্যমে। একটি প্রতিষ্ঠান ইন্সপেকশন শেষে যাবতীয় তথ্য বিশ্লেষণ করে স্যাভলন সুরক্ষা টিম থেকে দেওয়া হবে স্যাভলন সুরক্ষা রিপোর্ট যা মেনে চললে করোনা ঝুঁকি হবে সর্বনিম্ন। এর পাশাপাশি প্রতিষ্ঠানের সবাইকে দেওয়া হবে করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় প্রশিক্ষণ যা কর্মক্ষেত্রে তাদের দৈনন্দিন জীবনকে করে তুলবে আরও নিরাপদ। ফলে নিশ্চিত করা যাবে প্রতিষ্ঠানের সবার সর্বোচ্চ সুরক্ষা যা প্রতিষ্ঠানগুলোকে আবার সচল করতে রাখবে মূল্যবান ভূমিকা। দেশের অর্থনীতিতে এ সেবা ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছে এসিআই।

এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর বলেন, ‘যুগে যুগে এমন মহামারি অনেকবারই এসেছে যার কারণে বিরাট ক্ষতির মুখে পড়েছে পুরো বিশ্ব। তবে আমি বিশ্বাস করি মহামারি যত ভয়ঙ্কারই হোক না কেন প্রতিবারের মতো এবারও আমরা ঘুরে দাঁড়াবোই। করোনার কারণে অনেক প্রতিষ্ঠানই অর্থনৈতিকভাবে হুমকির মুখে পড়েছে। কিন্তু আমি মনে করি এ সময়ে একটি প্রতিষ্ঠান টিকে থাকলে মুনাফা হবেই। কিন্তু সেজন্য প্রতিষ্ঠানগুলোতে পরিপুর্ণ স্বাস্থ্যসুরক্ষার ব্যবস্থা করা প্রয়োজন। করোনা ভাইরাসের প্রকোপের শুরু থেকেই স্যাভলন বিভিন্ন সুরক্ষা সামগ্রী সরবরাহ করে করোনা প্রতিরোধে কাজ করে আসছে। বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে এ ব্র্যান্ডটি। স্যাভলন একটি সুস্থ, শক্তিশালী এবং জীবাণুমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখে। আর এ দায়িত্ববোধ থেকেই আমরা স্যাভলন সুরক্ষা সেবা নিয়ে এসেছি। এ সেবার মাধ্যমে যেকোন প্রতিষ্ঠান নিশ্চিত করতে পারবে সেই প্রতিষ্ঠানের কর্মী ও গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষা। এর মাধ্যমে বন্ধ থাকা প্রতিষ্ঠানগুলো তাদের নিয়মিত কার্যক্রম শুরু করতে পারবে এবং চলমান প্রতিষ্ঠানগুলো পাবে সামগ্রিক সুরক্ষা। এ সার্ভিস একটি প্রতিষ্ঠানের কর্মীদের কর্মক্ষমতা বাড়াতেও সহায়ক ভূমিকা রাখবে বলে আশা রাখি’।

স্যাভলন সুরক্ষা’ সেবাটি গ্রহণ করা যাবে ১৬৫০৯ হটলাইন নম্বর এবং Savlon Shurokkha ও Savlon Bangladesh ফেসবুক পেজের মাধ্যমে। সংবাদ বিজ্ঞপ্তি

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

কক্সবাজারে আশ্রয়ণ প্রকল্পের ৬০০ পরিবারকে চাবি হস্তান্তর আজ

বৃহঃ জুলা ২৩ , ২০২০
জলবায়ু উদ্বাস্তু ৬০০ পরিবারকে ফ্ল্যাট বাড়ি দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ প্রকল্পে নির্মাণ করা সেসব ফ্ল্যাটের চাবি আজ হস্তান্তর করবেন তিনি। কক্সবাজারে বিমানবন্দর সম্প্রসারণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পাচ্ছেন নতুন ফ্ল্যাট। বৃহস্পতিবার (২৩ জুলাই) গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। উদ্বোধন শেষে উপকারভোগীদের কাছে ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হবে। কক্সবাজারে […]