আজই মুক্ত হচ্ছে হাবিব রহমানের ‘মাফিয়া গ্যাং’

ঢালিউডের অন্যতম সফল ও ব্যস্ত একজন মেধাবী কোরিওগ্রাফার হাবিব রহমান। গুণী চলচ্চিত্র নির্মাতা এফ এই মানিকের ‘চাচ্চু’ ছবিতে নৃত্য পরিচালনার মধ্যে দিয়ে চলচ্চিত্রে একজন নৃত্য পরিচালক হিসেবে যাত্রা শুরু করে এ পর্যন্ত ২০০ এরও বেশি ছবিতে সফলভাবে নৃত্য পরিচালনা করেছেন এই গুনী নৃত্য পরিচালক। তবে নতুন খবর হচ্ছে, কোরিওগ্রাফির পাশাপাশি সম্প্রতি তিনি নির্মান করেছেন তার প্রথম ওয়েব সিনেমা ‘মাফিয়া গ্যাং’।

শহরে দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজি সহ বিভিন্ন অপরাধে জড়িত বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের আধিপত্য বিস্তারের গল্প দিয়ে তৈরি হয়েছে এই সিনেমার মূল গল্পের প্লট। যেখানে আরও উঠে এসেছে ব্যস্ত বাবা-মা এর একা হয়ে পরা সন্তানের আদর ও শাসনের অভাবে নষ্ট হয়ে যাওয়ার গল্প। আবার বস্তিতে অনাদরে বেড়ে ওঠা মা-বাবাহীন টোকাইয়ের সন্ত্রাসী হয়ে ওঠার বাস্তবতা।

বর্তমান সময়ের প্রেক্ষাপট নিয়ে অসাধারণ একটি গল্প দিয়ে সাজানো এই ওয়েব সিনেমা ‘মাফিয়া গ্যাং’ এর কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হাবিব রহমান নিজেই। আর প্রধান প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের অন্যতম খলনায়ক ডন, জাহিদ ইসলাম, এইচ কে স্বাধীন, সাইফ চন্দন, কণ্ঠমণি, সোহানা নদী, জুঁই সহ আরও অনেকে। দৃশ্য ধারণে রয়েছেন রানা শেখ। রঙ বিন্যাস ও সম্পাদনা করেছেন এস এম তুষার। সিনেমার গান গুলো লিখেছেন এস কে দ্বীপ এবং এস এম তুষার। সুর ও সঙ্গীতায়োজন করেছেন এস এম তুষার। আর গান গুলোতে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী মেঘলা, কানিজ হিমু এবং এস এম তুষার।

‘মাফিয়া গ্যাং’ সিনেমাটি প্রযোজনা ও পরিবেশনা করছে হাবিব রহমানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান কণ্ঠমণি মাল্টিমিডিয়া। ইতিমধ্যেই তার এই প্রযোজনা প্রতিষ্ঠান কণ্ঠমণি মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে ‘মাফিয়া গ্যাং’ এর টিজার ও ট্রেইলার। আর ট্রেইলার প্রকাশের পর থেকেই দারুণ আলোচনায় রয়েছে হাবিব রহমান পরিচালিত ওয়েব সিনেমা ‘মাফিয়া গ্যাং’। চলমান শারদীয় পুজো উৎসব উপলক্ষে আজ বিকেল ৫ টায় মুক্তি পাচ্ছে হাবিব রহমানের প্রথম ওয়েব সিনেমা ‘মাফিয়া গ্যাং’।

নিজের প্রথম সিনেমা প্রসঙ্গে হাবিব রহমান বললেন – আমার মূল কাজ হচ্ছে কোরিওগ্রাফি। হঠাৎ করেই মনে একটু ভিন্ন কিছু করি। সেই ভাবনাতেই আমার এই ওয়েব ফিল্মটি নির্মান করা আরকি। চেষ্টা করেছি নিজের যোগ্যতার প্রমাণ দেয়ার। বাকিটা দর্শক বিচার করবে। ‘মাফিয়া গ্যাং’ ওয়েব ফিল্মটি আমার নিজেরই প্রযোজনা প্রতিষ্ঠান কণ্ঠমণি মাল্টিমিডিয়ার ব্যানারে কণ্ঠমণি ইউটিউব চ্যানেল থেকেই মুক্তি পাচ্ছে। সবাইকে আমন্ত্রণ রইলো আমাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সিনেমাটি উপভোগ করুন এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের পাশে থাকুন।

এদিকে নিজের প্রথম সিনেমা মুক্তির দিন আজই টিমসহ তুরস্কের উদ্দেশ্যে উড়াল দিবেন কোরিওগ্রাফার ও নির্মাতা হাবিব রহমান। দেশের আলোচিত প্রযোজক ও নায়ক অনন্ত জলিল এর আপকামিং সিনেমা ‘দিন-দ্য ডে’ এর শেষ লটের শ্যুটিং হবে সেখানে। এই সিনেমার তিনটি গানের কোরিওগ্রাফি করছেন হাবিব রহমান।

এ বিষয়ে হাবিব রহমান জানালেন – ‘দিন-দ্য ডে’ সিনেমায় আমাকে সুযোগ করে দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই অনন্ত ভাইকে। কারণ, তিনি চাইলেই তার ছবিতে বিশ্বের অনেক বড় বড় কোরিওগ্রাফার নিতে পারতেন। অথচ তিনি নিজের দেশের মেধাকে বিশ্ব দরবারে কাজে লাগানোর সুযোগ করে দিয়েছেন। আর আমিও নিজের সর্বোচ্চ মেধাটাকেই কাজে লাগানোর চেষ্টা করেছি। ইনশাআল্লাহ সবাইকে ভালো একটা কাজ উপহার দিতে যাচ্ছি।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *