ঝিনাইদহে স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির শোভাযাত্রা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঝিনাইদহে গ্রেফতার আঁতঙ্ককে উপেক্ষা করে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শোভাযাত্রা, পুস্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল করেছে  জেলা বিএনপি। মঙ্গলবার(২৬ মার্চ) সকালে  বিএনপি এবং সহযোগি সংগঠনের হাজারো নেতাকর্মী ও সমর্থকরা কর্মসুচি গুলো পালন করেছেন।

ভোর থেকে ঝিরাইদহ শহরের গীতাঞ্জলি সড়কে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। পরে ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য, মরহুম মসিউর রহমানের ছেলে ও কেন্দ্রীয় ড্যাবের সদস্য ডা: ইব্রাহীম রহমান বাবুর নেতৃত্বে বিশাল শোভযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চুয়াডাঙ্গা স্ট্যান্ডে গিয়ে শেষ হয়। পরে শহিদ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় শোভাযাত্রায় উপস্হিত ছিলেন বিএনপি, ছাত্রদল, যুবদল, কৃষকদল, শ্রমিকদল, তাতীদল, মৎসজীবী দল সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ হাজার হাজার বিএনপির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে বিকালে সাবেক সংসদ সদস্য, মরহুম মসিউর রহমানের ছেলে ও কেন্দ্রীয় ড্যাবের সদস্য ডা: ইব্রাহীম রহমান বাবুর সভাপতিত্বে, গীতাঞ্জলি সড়কে তাদের দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ সদর উপজেলার সাবেক চেয়্যারম্যান ও সদর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভকেট আব্দুল আলিম।

এসময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন,  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় ঝিনাইদহ বিএনপি ও এর সহযোগি সংগঠনের একাধীক নেতাকর্মী নামে মামলা দায়ের করা হয়। মামলাগুলোতে নেতাকর্মীরা জামিনে রয়েছে। তারপরও মহান স্বাধীনতা দিবস উৎযাপন ও শহীদ বীরমুক্তিযোদ্ধাদের স্মরণে বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পণের সময় গ্রেফতার আতঙ্ক ছিল। কিন্তু শান্তিপূর্ণ পরিবেশে কর্মসূচি শেষ করে নেতাকর্মীরা বাড়িতে ফেরায় দলের মধ্যে স্বস্তি মিলেছে।

সে সময়  ডা: ইব্রাহীম রহমান বাবু বলেন, গণতন্ত্র আজ ভুলন্ঠিত, কোনো কিছুরই আজ স্বাধীনতা নাই। স্বাধীনতার এতো বছর পরেও আমরা আজ অন্য দেশের হাতে পরাধীন। এই স্বাধীনতার জন্য আমাদের শহীদরা আত্মত্যাগ করেননি। ঐক্যবদ্ধ ভাবে অচিরেই আমাদেরকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঝাপিয়ে পড়তে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *