নির্বাচন থেকে সরে গেলেন যশোর-১আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন

দ্বাদশ জাতীয়ৎসংসদ নির্বাচন থেকে সংসদীয় আসন-৮৫, যশোর-১(শার্শা) ট্রাক প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী আশরাফুল আলম লিটন নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তার, অনিয়ম ও ৫৫টি ভোট কেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন প্রত্যাখ্যান করে ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। রবিবার(৭ই জানুয়ারি) তিনি সকাল ১১টায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়ে জানান, নেতা কর্মী ও ভোটারদের ‘জান-মালের নিরাপত্তার স্বার্থে’ নির্বাচন থেকে সরে গেছেন।

নির্বাচন প্রত্যাখ্যান প্রসঙ্গে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন বলেন, আমি বিগত ১০/১২দিন শার্শা উপজেলার নির্বাচনি এলাকার বহু স্থানে ভোটার, সুশীল সমাজ, সাংবাদিক এবং ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় ও গণসংযোগ করেছি ১৯ডিসেম্বর আমাকে মারপিট করা হয় এবং এখনো পর্যন্ত আমর ১৫০জন নেতাকর্মী সমর্থকদের উপর হামলা ও নির্যাতন চালানো হয়েছে। রক্ষা পাইনি আমার মা, স্ত্রী, আত্মীয়-স্বজন এছাড়া আজ আমার ৯জন এজেন্টকে মারপিট করা হয়েছে। অধিকাংশ কেন্দ্রের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। ৫৫টি কেন্দ্র দখল করে নেয়া হয়েছে। এখন যে পরস্থিতি তাতে যে কোন মায়ের বুক খালি হতে পারে। আমি এমন ভোট চাই না।

তিনি আরো বলেন, ওরা প্রমাণিত করতে চাচ্ছে এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। হয়তো ১০শতাংশ ভোট পড়বে। কিন্তু তারা ৫০শতাংশ ভোট দেখানোর প্রক্রিয়া চালাচ্ছে। যে কারণে এমন প্রহসনের নির্বাচন থেকে আমি সরে দাঁড়াচ্ছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *