নোবিপ্রবির সাবেক উপাচার্যের আপত্তিকর মন্তব্য : শিক্ষক-কর্মকর্তাদের নিন্দা ও প্রতিবাদ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বর্তমান উপাচার্য ড. মো দিদার-উল- আলমকে নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে সাবেক উপাচার্য ড. এম ওয়াহিদুজ্জামানের করা মন্তব্যকে মিথ্যা- বানোয়াট আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক- কর্মকর্তাদের সংগঠন সমূহ।

নোবিপ্রবি শিক্ষক সমিতি, আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল এবং নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন তিন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এ নিন্দা জানানো হয়।

বেসরকারি ওই টেলিভিশনে টকশোর একাংশে দেয়া ওই বক্তব্যে ড. এম ওয়াহিদুজ্জামান বলেন, আমি মনে করেন একটা উপাচার্য ছিলাম। এদেশে বলা যায় যে চল্লিশ বছর যাবত আমাকে চিনে সবাই। আমারটা কিন্তু এজেন্সিতে যাচাই হয়েছে। আর যারটা দেখা যায় যে একেবারে বাংলাদেশই মানে না, আওয়ামীলীগের লোকতো না-ই। তাকে ওখানে যে উপাচার্য করা হলো, এই ফাইলটা কিন্তু সরাসরি প্রধানমন্ত্রীর হাতে গিয়ে সাইন হয়েছে। এটা কিন্তু আর এজেন্সিতে গেলো না।”

এ ব্যাপারে শিক্ষক-কর্মকর্তাদের দেয়া বিজ্ঞপ্তি সমূহে নিন্দা প্রকাশ করে জানানো হয়, ড. এম ওয়াহিদুজ্জামান তার এই বক্তব্যে মিথ্যা, বানোয়াট এবং সম্পূর্ণ মনগড়া তথ্য উপস্থাপন করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টায় লিপ্ত হয়েছেন। এতে আরও বলা হয়েছে, উপাচার্যকে অপমান করার অর্থ প্রতিষ্ঠানকে অপমান করা এবং একই সঙ্গে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সাংবিধানিক ক্ষমতাবলের নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করে তাঁদের দূরদর্শিতাকে জাতির সামনে খাটো করা হয়েছে।

আরও পড়ুন: গবেষণা, শিক্ষা বৃত্তি, স্বাস্থ্য ৩ খাতে বরাদ্দ বাড়বে জবির নতুন অর্থবছরের বাজেটে

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমান উপাচার্যের ছবি ব্যবহার করে আপত্তিকর মন্তব্য করেন ড. এম ওয়াহিদুজ্জামান। সম্প্রতি দুর্নীতির দায়ে গ্রেফতার হওয়া ব্যক্তিবর্গের সাথে সেখানে বর্তমান উপাচার্য মহোদয়কে যুক্ত করে তাঁদেরকে ক্ষমতার লোভে দলে অনুপ্রবেশকারী হিসেবে উল্লেখ করেন। তাঁর এমন  কর্মকান্ডের মাধ্যমে নোবিপ্রবির সম্মানহানি করায় শিক্ষক-কর্মকর্তারা তীব্র প্রতিবাদ, ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করছেন এবং বিজ্ঞপ্তিতে এরূপ আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রত্যাহার করে অবিলম্বে জাতির সামনে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *