বিদেশি ভাষার চলচ্চিত্র আলোচনা

মুভিঃ মিরাকল ইন সেল নাম্বার সেভেন/ A gift from room-7

ভাষাঃ কোরিয়ান

মুক্তিকালঃ ২০১৩

পরিচালকঃ লি হোয়ান কিউং

আইএমডিবি রেটিং – ৮.২

কাহিনী সংক্ষেপঃ বাবা আর তার ছোট্ট মেয়েকে নিয়ে এ গল্প। মানসিকভাবে চ্যালেঞ্জড বাবার মনন বিকাশ তার ছোট মেয়েটার মতোই, মেয়েকে তাই বন্ধুর মতোই দেখে সে। সাধ্য না থাকলেও মেয়ের ইচ্ছে পূরণের সর্বোচ্চ চেষ্টা করে যায় ভালোবাসা দিয়ে।

এরমধ্যে একদিন ৯ বছরের বাচ্চামেয়ের রেপ & মার্ডার কেসে বাবাকে জেলে নেয়া হয় সন্দেহের বশে। জেলের ৭ নম্বর রুমে রাখা হয় তাকে যেখানে দুর্ধর্ষ সব অপরাধীর বসবাস। নিজের সারল্য, বোকাসোকা কর্মকাণ্ড আর মানুষকে সহযোগিতা এই গূণাবলির জন্য বাবা’টা জেলের অপরাধীদের মন জয় করে ফেলে। ৭ নম্বর রুমের অপরাধীগুলো মেয়ের প্রতি বাবার স্নেহ-ভালোবাসা দেখে বাবার সাথে মেয়েকে দেখা করানোর প্ল্যান করে & প্ল্যান অনুযায়ী জেলে মেয়েকে নিয়েও আসে। বাবার সাথেই জেলে থাকতে শুরু করে ছোট্ট মেয়েটি আর ঘটে কিছু কিউট, মজার ঘটনা।
বাবার কেস ট্রায়াল শুরু হয়, ট্রায়ালে শাস্তি স্বরূপ মৃত্যদণ্ড দেয়া হয়। ক্ষমতার জোর আর অমানবিক মনোভাবের কারনে নির্দোষ মানুষকেও শাস্তি পেতে হয় কিছু না করেও।

বাবার সাথে মেয়ের শেষ বিদায়ের মুহূর্তটা…
এই মুহূর্তটায় যে আবেগ-অনুভূতির সৃষ্টি হয়েছে তা একদম হৃদয় ছুঁয়ে যায়। বাবার কাছে মেয়ে আর মেয়ের কাছে বাবা যে কত পরম ভালোবাসা আর যত্নের!

মুভির গল্পের সারসংক্ষেপ তুলে ধরলাম মাত্র। মুভির প্রতিটা দৃশ্য এবং অভিনয় খুব সুন্দর। দেখতে দেখতে হেসে ফেলবেন আবার কাঁদতে কাঁদতে মূর্ছা যাবেন!

তথ্য ঘেটে জানলাম মুভিটি ১৯৮২ সালের সেপ্টেম্বরে Chuncheon এ ঘটে যাওয়া সত্য ঘটনার উপর ভিত্তি করে বানানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *