মাদারীপুরে র‌্যাবের অভিযানে দুই মানবপাচারকারী গ্রেফতার

র‌্যাব-৮ মাদারীপুর এর অভিযানে মাদারীপুর ও গোপালগঞ্জ থেকে দুই মানবপাচারকারী সদস্যকে গ্রেফতার করা হয়েছে।গ্রেফতারকৃতরা হলেন, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার দিগনগর গ্রামের আমির হোসেনের স্ত্রী রাশিদা বেগম (৪১) ও মাদারীপুরের রাজৈর উপজেলার বেপাড়ীপাড়া গ্রামের সাহাবুদ্দিনের স্ত্রী বুলু বেগম (৩৯)।

আজ বুধবার (১০ জুন) ভোররাতে বরিশাল ও গোপালগঞ্জ থেকে পৃথক দৃটি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মো. তাজুল ইসলাম।

তাজুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে লিবিয়া হয়ে ইতালি নেয়ার কথা বলে সহজ-সরল যুবকদের জিম্মি করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের ভিত্তিতে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার দিগনগর গ্রামে অভিযান চালিয়ে রাশিদা নামে এক মানবপাচারকারী সদস্যকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর মানবপাচারকারী সদস্য বুলু বেগমকে বরিশালের গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যারের কমান্ডার আরো জানান, গ্রেফতারকৃতদের স্বামীরা মানবপাচারকারী চক্রের সাথে দীর্ঘদিন ধরে জড়িত। দেশ থেকে মানুষ সংগ্রহের কাজ করতো রাশিদা ও বুলু। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা মানবপাচারের সাথে জড়িতের কথা স্বীকার করেছে বলেও জানায় র‌্যাব।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজৈরসহ বিভিন্ন থানায় মানবপাচার আইনে একাধিক মামলাও রয়েছে বলে তিনি জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *