মিঠাপুকুরের সুলতানপুর গ্রাম বাল্য বিবাহ মুক্ত ঘোষণা

রংপুরের মিঠাপুকুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করেছেন মিঠাপুকুর উপজেলার ইউএনও রকিবুল হাসান। বৃহস্পতিবার(১৪সেপ্টেম্বর) গ্রামবাসীর উপস্থিতিতে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যদিয়ে নামফলক উন্মোচন করে গ্রামটিকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করেন তিনি।

আসুন সকলে মিলে সকল স্থানে বাল্যবিবাহ প্রতিরোধ করি, এই প্রতিপাদ্যের আলোকে ওয়ার্ল্ড ভিশন মিঠাপুকুর এরিয়া প্রোগ্রাম অফিস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রকিবুল হাসান। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেবুল হোসেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর সুরেশ বাটলেট, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সিনিয়র ডিরেক্টর চন্দন জেড গোমেজ, মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোস্তাফিজার রহমান প্রমুখ।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের মিঠাপুকুর এরিয়া প্রোগ্রাম ম্যানেজার নিতা ফ্লোরা দাশের তত্বাবধায়নে অনুষ্ঠানে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক নাটক, স্বাস্থ্য, শিক্ষা, পুষ্টি ও বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতনতামূলক আলোচনা, স্থানীয়দের পরামর্শ-মতামত ও বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করা হয়।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *